কোর্ট হাজতে বন্দী মৃত্যু আলিপুরদুয়ারে, চাঞ্চল্য

আলিপুরদুয়ার, ২৪ অক্টোবরঃ কোর্ট হাজতে এক বিচারাধীন বন্দীর মৃত্যুর ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বুধবার দুপুর দেড়টা নাগাদ আলিপুরদুয়ার কোর্ট হাজতে ওই বন্দী আচমকা অসুস্থ হয়ে পড়েন। তড়িঘড়ি তাঁকে কোর্ট হাজতের দায়িত্বে থাকা পুলিশ কর্মীরা আলিপুরদুয়ার জেলা হাসপাতালে নিয়ে যান।

সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা জানা গেছে, মৃত যুবকের নাম অসিতলাল ওড়াও। আলিপুরদুয়ার জেলার কালচিনি ব্লকের মধু চাবাগানের লালা লাইনের বাসিন্দা ওই যুবক। মঙ্গলবার রাতে হাসিমারা পুলিশ আউট পোষ্টের কর্মীরা তাঁকে এলাকায় শান্তি ভঙ্গের অভিযোগে গ্রেফতার করে। বুধবার আদালতে তোলার জন্য কোর্ট হাজতে নিয়ে আসা হয় ওই যুবককে। আর তখনই অসুস্থ্ হয়ে পড়ে তাঁর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ওই ঘটনার ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্ত শুরু হয়েছে। ঘটনার খবর পেয়ে কোর্ট হাজতে ছুটে আসেন আলিপুরদুয়ার থানার আই সি জয়দেব ঘোষ।

তিনি বলেন, “বিষয়টি নিয়ে ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্ত শুরু হয়েছে। আমি খবর পেয়ে এখানে এসেছি। এর বেশি কিছু মন্তব্য করা আমার পক্ষে সম্ভব নয়।” মৃতদেহ ময়নাতদন্তের জন্য আলিপুরদুয়ার জেলা হাসপাতালের মর্গে নিয়ে যাওয়া হয়েছে।