বাংলাদেশে পাচার হওয়ার আগে বিপুল পরিমাণ ফেন্সিডিল উদ্ধার দিনহাটায়

রাজীব বর্মন, দিনহাটাঃ প্রায় পাঁচ লক্ষ টাকার ফেন্সিডিল সহ এক ব্যাক্তিকে গ্রেফতার করল পুলিশ। রবিবার রাতে দিনহাটা থানার অন্তর্গত ভেটাগুড়ি থেকে ওই বিপুল পরিমাণ ফেন্সিডিল আটক করে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, একটি ছোট গাড়ি বোঝাই করে নিষিদ্ধ ফেন্সিডিল ভেটাগুড়ি হয়ে বাংলাদেশ বর্ডারের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা হচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে দিনহাটা থানার পুলিশ গাড়িতে থাকা দুই হাজার ফেন্সিডিলের বোতল সহ গাড়ি ও তার চালককে গ্রেফতার করে। সোমবার ধৃতকে আদালতে তোলা হয়েছে। দিনহাটা থানার আইসি সঞ্জয় দত্ত জানান, গোপন সূত্রে খবর পেয়ে ওই গাড়িটিকে আটক করা হয়। গাড়ি সহ গাড়ির চালককে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার হয়েছে প্রায় পাঁচ লক্ষ টাকার ফেন্সিডিল। আজ তাঁকে আদালতে তোলা হয়েছে। ধৃতের ১৪ দিনের পুলিশ হেপাজতের আবেদন জানানো হয়েছে।

জানা গিয়েছে, কোচবিহারের দিনহাটা মহকুমার ভারত বাংলাদেশ সীমান্ত লাগোয়া গিতালদহ, বামনহাট ও সিতাইের নির্দিষ্ট কিছু এলাকা দিয়ে নিষিদ্ধ ফেন্সিডিল বাংলাদেশে পাচার করে চোরাকারবারিরা। বাইরে থেকে গাড়ি করে সীমান্তের কাছে নির্দিষ্ট কিছু এলাকায় তা জমা করা রাখা হয়। পরে সেগুলি স্থানীয় চোরাকারবারীদের সহযোগিতায় রাতের অন্ধকারে কাঁটাতাঁরের সীমান্ত টপকে বাংলাদেশে পাচার করা হয় বলে অভিযোগ। মাঝে মাঝেই বিপুল পরিমাণ ফেন্সিডিল সহ অন্যান্য নিষিদ্ধ কাপ সিরাপ পাচার করার সময় সীমান্ত রক্ষী বাহিনী ও পুলিশের হাতে ধরাও পরে।