দ্রব্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে সিপিআই(এম)র পথসভা দিনহাটায়

দিনহাটা, ২৭জুনঃ পেট্রোল, ডিজেল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রির মূল্য বৃদ্ধির প্রতিবাদে, কৃষি ফসলের লাভজনক মূল্য ও কৃষিঋণ মুকুবের দাবি ও দিনহাটা মহকুমা জুরে আইন শৃঙ্খলার অবনতির বিরুদ্ধে দিনহাটায় পথসভা করলো সিপিআই(এম)। বুধবার দিনহাটা পাঁচমাথা মোড়ে এই সভা অনুষ্ঠিত হয়।

এদিনের এই সভায় রাজ্য তথা দেশের অর্থ সামাজিক ও রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখেন সিপিআই(এম)-এর জেলা সম্পাদক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী অনন্ত রায়, পার্টির জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য তারাপদ বর্মণ, বিশ্বনাথ চৌধুরী, দিলিপ সরকার প্রমুখ। সভায় পার্টির জেলা সম্পাদক অনন্ত রায় বলেন, এরাজ্যে গনতন্ত্র বিপন্ন। গত পঞ্চায়েত নির্বাচনে সাধারন মানুষ তাঁদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি। কোথাও সন্ত্রাশ করে কোন বিরোধী দলের পার্থীকে দাঁড়াতে দেয়নি, আবার যেসব কেন্দ্রে পার্থী ছিল সেখানেও ছাপ্পা ভোট হয়েছে।

কেন্দ্রের বিজেপি সরকারের সমালোচনা করে অনন্ত রায় বলেন, কেন্দ্রে মোদী সরকারের আমলে পেট্রোল, ডিজেল সহ নিত্য প্রয়োজনীয় জিনিষ পত্রের দাম বেড়েই চলেছে। এতে বড়লোক আরও বড়লোক হচ্ছে, সাধারান মানুষ আর্থিক দিক থেকে পিছিয়ে পড়েছে। এর বিরুদ্ধে সাধারন মানুষকেই রুখে দাঁড়াতে হবে। তিনি বলেন, বিজেপি একটি সাম্প্রদায়িক দল। সারা দেশ জুরেই একটা সাম্প্রদায়িক বাতাবরন তৈরির জন্য মরিয়া হয়ে উঠেছে। একমাত্র বামপন্থীরাই পারে এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে। এদিন সভা শুরুর আগে একটি মিছিল শহর পরিক্রমা করে। সভায় সভাপতিত্ব করেন সিপিআই(এম) নেতা প্রনাধ নাগ।