নিম্ন মানের কাজের অভিযোগ, দিনহাটায় রাস্তা নির্মাণ আটকে দিল গ্রামবাসী

মনিরুল হক, দিনহাটাঃ অনিয়মের অভিযোগ তুলে রাস্তার কাজ আটকে দিল গ্রামের বাসিন্দারা। দিনহাটা ১ নম্বর ব্লকের আটিয়াবাড়ী ১ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকায় ওই ঘটনা ঘটেছে। ক্ষুব্ধ বাসিন্দারা জানিয়েছেন, এস্টিমেট দেখিয়ে নিয়ম মেনে রাস্তা নির্মাণ না হলে আর কাজ করতে দেওয়া হবে না।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দিনহাটা ১ নম্বর পঞ্চায়েত সমিতি আটিয়াবাড়ী ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের তেতুলতলা থেকে রাসবাড়ী পর্যন্ত ২ কিলোমিটার রাস্তা পাকা করার জন্য আর্থিক বরাদ্দ করে। সম্প্রতি ওই কাজ শুরু হলে মান নিয়ে বাসিন্দাদের সাথে রাস্তা নির্মাণকারী ঠিকাদার সংস্থার কর্মীদের বিরোধ তৈরি হয়। বাসিন্দারা নিম্ন মানের কাজ হচ্ছে জানিয়ে বিভিন্ন জায়গায় অভিযোগ জানাতে শুরু করেন। কিন্তু অভিযোগ নিয়ে কেউ ব্যবস্থা গ্রহণ না করায় গ্রামের বাসিন্দারা এদিন রাস্তার কাজ আটকে দেয় বলে জানা গিয়েছে।

স্থানীয় বাসিন্দা আয়ুব আলী বলেন, “আমরা জানতে পেরেছিলাম রাস্তা চওড়া করে পাথর ফেলে শক্ত করে তারপর পিচ দেওয়া হবে। কিন্তু কোনটাই হয় নি। প্রথম থেকে অভিযোগ করার পরেও কেউ কোন পদক্ষেপ না নেওয়ায় এদিন কাজ আটকে দেওয়া হয়েছে। এখন এস্টিমেট দেখিয়ে নিয়ম মাফিক করা হলে কাজ করতে দেওয়া হবে না।” আটিয়াবাড়ী ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান ভূমিকা দাস বর্মণ বলেন, “রাস্তা নিয়ে কিছু সমস্যা আছে বলে জানতে পরেছি। কিন্তু পঞ্চায়েত সমিতি থেকে ওই রাস্তার জন্য আর্থিক বরাদ্দ হয়েছিল। তাই বিষয়টি পঞ্চায়েত সমিতিকে জানিয়ে দেওয়া হবে। তবে গ্রামের উন্নয়ন হোক, রাস্তাঘাট হোক কাজের যথাযথ মান রেখে, সেটাই আমরা চাই। ” দিনহাটা ১ নম্বর পঞ্চায়েত সমিতির সভাপতি মফিজুল হক বলেন, “ এর আগের বোর্ড ওই রাস্তার জন্য আর্থিক বরাদ্দ করেছিল। তাই পুর বিষয় জানা নেই। বিষয়টি খুব শীঘ্র খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।”