বন্যার জল ঢুকেছে কাজিরাঙা জাতীয় উদ্যানে, বাঘ শুয়ে বিছানায়

অসম, ১৮ জুলাইঃ বন্যা পরিস্থিতির জেরে ক্ষতিগ্রস্ত অসম ও বিহারে। দুই রাজ্য মিলিয়ে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫। এ দিকে, উত্তরপ্রদেশেও বৃষ্টিজনিত কারণে প্রাণ গিয়েছে ১৪ জনের। অতি ভারী বৃষ্টির আশংকায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে কেরালায়।

Top News

অসমের ভয়াবহ বন্যায় বন্ধ রয়েছে স্কুল ও কলেজ। অসমে বন্যার কবলে রাজ্যের ৩৩টি জেলা। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭। বন্যায় ক্ষতিগ্রস্ত ৪৫ লাখেরও বেশি মানুষ। শুধু তাই নয়, জল ঢুকে গিয়েছে ধুবড়ি জেলা সংশোধনাগারে। আর যার জেরে বন্দিদের বর্তমান আশ্রয়স্থল ধুবড়ি গার্লস কলেজ।

একই পরিস্তিতি অসমের কাজিরাঙা জাতীয় উদ্যান। এক শৃঙ্গ গণ্ডারের জন্য বিখ্যাত এই জাতীয় উদ্যানে গত কয়েকদিনে বন্যায় ৩০টি পশুর মৃত্যু হয়েছে। বন্যার জেরে ক্রমেই বসতি এলাকার কাছে চলে আসছে বন্য প্রাণীরা। আর এই পরিস্থিতিতেই এক অদ্ভুত দৃশ্যের সম্মুখীন হলেন স্থানীয় বাসিন্দারা।

কাজিরাঙা লাগোয়া ন্যাশনাল হাইওয়ের পাশে একটি বসতি এলাকার একটি বাড়িতে রয়্যাল বেঙ্গল টাইগারকে ঢুকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। যদিও সেই সময় বাড়ির মালিক তখন বাড়িতে ছিলেন না। খবর দেওয়া হয় বন দফতরে। বন দফতরের কর্মীরা এসে ড্রোন দিয়ে বাঘের সঠিক অবস্থান দেখতে গিয়েই এক অদ্ভুত দৃশ্য দেখেন।

বাড়ির দেওয়ালের একটি ফুটো দিয়ে দেখা যায়, বেডরুমে গিয়ে উপস্থিত হয়েছে সেই বাঘ। শুধু তাই নয়, একেবারে বিছানায় শুয়ে আরাম করছে সে। আর বাঘের ওই কাণ্ড ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এদিকে বন দফতরের কর্মীরা ঘুম পাড়ানি গুলি ছুঁড়ে বাঘটিকে অজ্ঞান করে তারপর তার শারীরিক পরীক্ষা করে দেখার কথা ভেবেছেন। কিন্তু এখনও পর্যন্ত তাকে বাগে আনা সম্ভব হয়নি বলে জানা গিয়েছে।