মাঝ আকাশে ১৩ জন নিয়ে নিখোঁজ হল ভারতীয় বায়ুসেনার বিমান

ওয়েব ডেস্ক, ৩ জুনঃ মাঝ আকাশে নিখোঁজ হল ভারতীয় বায়ুসেনার এএন-৩২  বিমান। বায়ু সেনা সূত্রে জানা গিয়েছে, ভারতীয় বায়ুসেনার পণ্যবাহী বিমানটি ১৩ জন যাত্রীকে নিয়ে মাঝ আকাশে নিখোঁজ হয়েছে। ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।

Top News

জানা গেছে, অসমের জোরহাট থেকে বেলা ১২ টা ২৪ মিনিট নাগাদ ১৩ জনকে নিয়ে আকাশে উড়েছিল বিমানটি। কিন্তু উড়ানের কিছুক্ষণের মধ্যেই কন্ট্রোল রুমের সঙ্গে তার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়৷ সেখানে চিন সীমান্ত সংলগ্ন অ্যাডভান্স ল্যান্ডিং গ্রাউন্ডে নামার কথা ছিল সেটির। তাঁদের মধ্যে ৮ জন বিমান কর্মী ও ৫ জন যাত্রী  ছিলেন বলে বায়ুসেনা।

 এ এন-৩২ বিমানটি রুশ নির্মিত এবং প্রায় চার দশক থেকে এই বিমানটি ব্যবহার করছে বায়ুসেনা। বিমানের সন্ধানে নেমেছে বায়ুসেনার সুখোই ৩০ ও সি-১৩০ স্পেশাল অপারেশন এয়ারক্রাফট। বেলা ১ টার সময় নিখোঁজ বিমানের সঙ্গে শেষবার যোগাযোগ হয়েছিল। তার পর আর খোঁজ মেলেনি। এর আগেও ২০১৬ সালেও এ ভাবেই বায়ুসেনার আর একটি আন্তোনভ বিমান নিখোঁজ হয়ে গিয়েছিল।

ওই বিমান চেন্নাই থেকে আন্দামানের উদ্দেশ্যে যাওয়ার পথে বঙ্গোপসাগরের উপর নিখোঁজ হয়ে যায় বিমানটি৷ কন্ট্রোল রুমের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় সেটির৷ যাতে সওয়ার ছিলেন সর্বমোট ২৯ জন যাত্রী। কিন্তু সেপ্টেম্বর পর্যন্ত খোঁজ চালিয়েও বিমানটির কোনও চিহ্ন পাওয়া যায় নি৷ ফলে খোঁজ বন্ধ করে দেয় সেনা৷