হিংসার আগুনে থমথমে অসম, ১৪৪ ধারা জারি

ওয়েব ডেস্ক, ১১ মেঃ দেশের লোকসভা নির্বাচনের মধ্যেই উত্তর পূর্বের অসমে জ্বলে উঠল সাম্প্রদায়িক হিংসার আগুন। অসমের হাইলাকাণ্ডিতে দুটি সম্প্রদায়ের সংঘর্ষের ঘটনায় এখনও পর্যন্ত ১৫ জনের আহত হওয়ার খবর এসেছে। জ্বালিয়ে দেওয়া হয়েছে প্রায় ১২ টি দোকান, আগুন জ্বলেছে ১৫টির মতো গাড়িতে।

Top News

ওই সংঘর্ষ থামাতে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ৷ পাঠানো হয় ব়্যাফ ও আধা সামরিক বাহিনী৷ সংঘর্ষকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ছোঁড়া হয়৷ এদিকে দু’পক্ষের সংঘর্ষের মাঝে এক ব্যক্তি গুরুতর আহত হয়৷ কয়েক ঘণ্টার চেষ্টা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা গেলেও ফের তা ছড়িয়ে না পরে তার জন্য কারফিউ জারি করা হয়েছে৷

জেলা প্রশাসনের তরফে জানানো হয়, সংঘর্ষে ১৫টি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়৷ ১২টি দোকানে লুঠতরাজ চালানো হয়৷ ১৫ জন আহত হয়৷ তাদের মধ্যে তিন জনের অবস্থা গুরুতর৷ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেনার সাহায্য চেয়েছে অসম প্রশাসন। অসমের হাইলকান্ডির ঘটনায় শুক্রবার সন্ধ্যে ৬ টা থেকে কারফিউ জারি হয়েছে গোটা জেলায়।একাধিক নিষেধমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে। এলাকার বেশ কিছু জায়গায় ১৪৪ ধারা জারি হয়েছে। বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে, শিলচর, করিমগঞ্জের মতো একাধিক এলাকায়। ঘটনা ঘিরে প্রশাসন সতর্কতা অবলম্বন করেছে বলে খবর।