আত্মঘাতী গ্রেনেড হামলা অসমে, মৃত ২ আহত ১০  

নিউজ ডেক্স, ১৬ মেঃ আত্মঘাতী গ্রেনেড বিস্ফোরণে কেঁপে উঠল গুয়াহাটির জু রোড।  জু রোডের এই ঘটনায় নিহত হয়েছেন ২ জন। এক নাবালক সহ আহত হয়েছেন মোট ১০ জন। বুধবার রাত ৮ তা নাগাদ ওই  বিস্ফোরণ ঘটে। মোটর সাইকেলে করে দুই ব্যক্তি এসে ওই জনবহুল এলাকায় গ্রেনেড ছুড়ে পালিয়ে যায়। উলফার পরেশ বড়ুয়া গোষ্ঠী এই  উলফার পরেশ বড়ুয়া গোষ্ঠী এই বিষ্ফোরনের দায় স্বীকার করে বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে।

Top News

এই বিস্ফোরণের ঘটনায় আহতদের মধ্যে রয়েছেন কেন্দ্রীয় বাহিনীর ২ জওয়ান।  এছাড়াও এদের মধ্যে  ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। অন্যদের অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে।

গুয়াহাটির পুলিস কমিশানার দীপক কুমার জানান, বুধবার সন্ধে ৮টা নাগাদ ওই গ্রেনেড বিস্ফোরণ ঘটে। যেখানে এই বিস্ফোরণ ঘটানো হয় তার খুব কাছেই একটি পুলিস চৌকি রয়েছে। ফলে সেই চৌকি দুষ্কৃতিদের টার্গেট ছিল বলে প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে।

পুলিস সূত্রে আরও জানানো হয়, হামলাকারীদের টার্গেট ছিল এসএসবি ও রাজ্য পুলিস। এই জাওয়ানরা জু রোডে সেন্ট্রাল মলের উল্টো দিকে ডিউটি করছিলেন।  এই ঘটনায় আহত হয়েছেন, রমেশ লাল ও অমূল্য লাল্লান নামে ২ এসএসবি জওয়ান। এদের দুজনের আঘাত বেশ গুরুতর।

এই ঘটনার তীব্র নিন্দা করেছেন আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল। ওই ঘটনার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও তাঁদের কঠোর শাস্তি করার নির্দেশ দিয়েছেন তিনি।