৬টি গ্রাম পঞ্চায়েতকে পুরস্কৃত করলো বীরভূম জেলা প্রশাসন

পার্থ দাস, বীরভূমঃ বীরভূমের ৬টি গ্রাম পঞ্চায়েতকে পুরস্কৃত করলো বীরভূম জেলা প্রশাসন। মঙ্গলবার সিউড়ি ডিআরডিসি হলে একটি কর্মশালার মধ্য দিয়ে বীরভূম জেলা প্রশাসন জেলার ১৬৭টি পঞ্চায়েতের মধ্যে ৬টি পঞ্চায়েতকে বেছে নিয়ে তাদের পুরস্কৃত করা হয়। পঞ্চায়েত গুলির মধ্যে কাজের প্রতিযোগিতা বাড়ানোর জন্যই এমন উদ্যোগ বলে জানিয়েছে বীরভূম জেলা প্রশাসন।

Top News

মঙ্গলবার যে ৬টি ঞ্চায়েতকে পুরস্কৃত করা হয়েছে সেগুলি হল, ইলামবাজার পঞ্চায়েত, নানুরের বড় সাঁওতা পঞ্চায়েত, সিউড়ি ২ নম্বর ব্লকের কোমা পঞ্চায়েত, মুরারই ২ নম্বর ব্লকের আমডোল পঞ্চায়েত, সাঁইথিয়া ব্লকের ভ্রমরকল এবং রামপুরহাট ১নং ব্লকের নারায়নপুর পঞ্চায়েত। প্রথম চারটি পঞ্চায়েতকে পুরস্কার স্বরূপ দেওয়া হয় একটি করে প্রজেক্টর, শংসাপত্র ও স্মারক। আর বাকি দুটি পঞ্চায়েতকে দেওয়া হয় শংসাপত্র ও স্মারক। কাজের নিরিখে প্রথম চারটি পঞ্চায়েত প্রথম থেকে তৃতীয় স্থান অধিকার করেছে।

২০১৮-১৯ অর্থবর্ষের অ্যাকশন প্ল্যানের কাজ সম্পূর্ণ করার নিরিখে এই ৬টি পঞ্চায়েতকে বেছে নেওয়া হয়েছে বলে জানা যায় প্রশাসন সূত্রে। উল্লেখ্য বিষয় এই যে, এ রাজ্যে এই প্রথম পঞ্চায়েতগুলির মধ্যে কাজের প্রতিযোগিতা বাড়ানোর জন্য বীরভূমের হাত ধরেই পুরস্কার দেওয়ার পদ্ধতি চালু হলো। আজ সিউড়িতে আয়োজিত এক কর্মশালায় বীরভূমের প্রতিটি গ্রাম পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান এবং অন্যান্য গুরুত্বপূর্ণ কর্মীরা উপস্থিত ছিলেন। প্রশাসনের তরফ থেকে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীরভূম জেলা শাসক মৌমিতা গোদারা বসু, জেলা সভাধিপতি বিকাশ রায় চৌধুরী সহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা।