সিনিয়র ডাক্তারদের নবান্নে ডেকে পাঠালেন মুখ্যমন্ত্রী

কলকাতা, ১৪ জুনঃ সিনিয়র ডাক্তারদের নবান্নে ডেকে পাঠালেন মুখ্যমন্ত্রী। নবান্নে ডেকে পাঠানো হয়েছে তাদের। জানা গিয়েছে, নবান্নে যাবেন বিশিষ্ট চিকিত্সকদের প্রতিনিধিদল। মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাচ্ছেন সুকুমার মুখোপাধ্যায়, এম এল সাহা, অলকেন্দু ঘোষ, অভিজিৎ চৌধুরির মতো বিশিষ্ট চিকিত্সকরা।

Top News

প্রসঙ্গত, এনআরএস মেডিকেল কলেজ ও হাসপাতালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগের জেরে এক জুনিয়র ডাক্তারকে মারধর করা হয়। গুরুতর আহত হয় সে। তারপর নিরাপত্তার দাবিতে রাজ্যজুড়ে আন্দোলনে নেমেছে ডাক্তারদের যৌথ মঞ্চ। রাজ্যের প্রায় সমস্ত হাসপাতালে ওপিডি পরিষেবা বন্ধ। এই পরিস্থিতিতে গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এসএসকেএম হাসপাতালে গিয়ে আন্দোলন তুলে নেওয়ার জন্য হঁশিয়ারি দেন। এর জেরে আন্দোলনকারী ডাক্তারদের মধ্যে ক্ষোভ বাড়ে। তারা রাজ্যপালের দ্বারস্থ হয়। রাজ্যপালকে তারা দাবিপত্র তুলে দেয়।

এদিকে, ওই ইশু নিয়ে পদত্যাগ করেছেন উত্তরবঙ্গ মেডিকেল কলেজের মনোরোগ বিভাগের প্রধান ডক্টর নির্মল বেরা ও মনোরোগ বিভাগের সহকারি অধ্যাপক ডক্টর উত্তম মজুমদার। প্রশাসনিক অসহযোগিতা, যার কারনে চিকিত্সা করা সম্ভব নয়। এই কারণ দেখিয়ে পদত্যাগ করেন তাঁরা।

অন্যদিকে, ইস্তফা দিয়েছেন নীলরতন সরকার মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ও সুপার। এনআরএসে এগ রোগীর মৃত্যু ও চিকিৎসকদের নিগ্রহের` ঘটনার পর থেকে অচলাবস্থা চলছে হাসপাতালে। এর মধ্যেই ইস্তফা দিয়েছেন এনআরএসের অধ্যক্ষ শৈবাল মুখোপাধ্যায়ের ও সুপার সৌরভ চট্টোপাধ্যায়। আজ স্বাস্থ্যভবনে ই-মেল করে ইস্তফা দিয়েছেন দু’জন। যদিও তা এখনও পর্যন্ত গৃহিত হয়েছে কিনা তা এখনও জানা যায়নি।