তৃণমূল ছেড়ে বিজেপিতে কেষ্ট

নদিয়া, ৫ মার্চঃ ফের তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন নদিয়ার তৃণমূলের প্রাক্তন জেলা পরিষদ সদস্য সুনীল পাল ওরফে কেষ্ট। এই নিয়ে দশ মাসে তিন বার দলবদল করে নজির সৃষ্টি করলেন তিনি।

Top News

কেষ্ট তৃণমূলের প্রাক্তন জেলা পরিষদ সদস্য। এক সময়ে মুকুল রায়ের খুবই ঘনিষ্ঠ বলে পরিচিত ছিলেন তিনি। গত পঞ্চায়েত ভোটে তৃণমূল তাঁকে টিকিট না দেওয়ায় মে মাস নাগাদ বিজেপিতে যোগ দেন তিনি। গত পঞ্চায়েত নির্বাচনে জেলা পরিষদের ২৬ নম্বর আসনে কেষ্টকে বিজেপি প্রার্থী করার কথা ঠিকই হয়ে গিয়েছিল। সেই মতো দেওয়াল লেখা এবং ফ্লেক্স টাঙিয়ে পুরোদমে প্রচারও শুরু হয়ে যায়। কিন্তু একেবারে শেষ মুহূর্তে তিনি আবার বিজেপি ছেড়ে তৃণমুলে ফিরে যান।

এরপর সোমবার কলকাতায় বিজেপির রাজ্য কার্যালয়ে গিয়ে ফের বিজেপিতে যোগ দেন কেষ্ট। বার বার দল বদল প্রসঙ্গে কেষ্ট জানান, “আমি তো বিজেপিতেই থাকতে চেয়েছিলাম। কিন্তু পঞ্চায়েত ভোটের আগে আমার উপরে নানা রকম চাপ আসতে শুরু করে। আমার ব্যবসার ক্ষতি করে দেওয়া হবে বলেও হুমকি দেওয়া হতে থাকে। বাধ্য হয়েই আমাকে ফের তৃণমূলেই ফিরতে হয়েছিল।” তার অভিযোগ, তৃণমূলে তাঁকে সাংগঠনিক পদ দেওয়ার কথা বলা হয়েছিল। কিন্তু কিছুই না দিয়ে বসিয়ে রাখা হয়।

কেষ্টর ফের বিজেপিতে যোগ দেওয়ার বিষয়ে দলের নদিয়া উত্তর সাংগঠনিক জেলা সভাপতি মহাদেব সরকার বলেন, “সুনীল পাল যথেষ্ট জনপ্রিয় নেতা। পঞ্চায়েত ভোটের আগে ভয় দেখিয়ে তাঁকে তৃণমূল ফিরিয়ে নিয়ে গিয়েছিল। তাঁর জন্য আমাদের দরজা সব সময়েই খোলা ছিল”। তৃণমূলের নদিয়া জেলা সভাপতি গৌরীশঙ্কর দত্ত বলেন, “আমরা কাউকে দলে ফিরিয়ে নিইনি। এমন কত লোক আমাদের দলে আসা যাওয়া করে। সকলকে নিয়ে মাথা ঘামাই না। এ-ও তেমনই এক জন”।