গ্রাম বাংলার মানুষ কেন তৃণমূলকে ভোট দেয়, জানালেন পঞ্চায়েতমন্ত্রী

বিশ্বজিৎ মণ্ডল, মালদা: পঞ্চায়েত নির্বাচনের আগে ত্রিস্তর পঞ্চায়েতের কাজকর্ম খতিয়ে দেখতে জেলা সফর করলেন রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। মঙ্গলবার রাতে মালদায় আসেন তিনি। এরপর তিনি পঞ্চায়েত প্রশিক্ষণ কেন্দ্রে জেলা প্রশাসনের কর্তাদের সঙ্গে একটি বৈঠকও করেন। বৈঠকে যোগ দেওয়ার আগে সুব্রত মুখোপাধ্যায় জানান, “এই প্রশিক্ষণ ভবন উদ্বোধন করে যাওয়ার পর আমি আর মালদা জেলায় আসিনি। আজকে সুযোগ মিলতেই মালদায় এলাম। এই জেলায় ত্রিস্তর পঞ্চায়েতের কাজকর্ম কেমন চলছে তা জানতে জেলা প্রশাসনের কর্তাদের সঙ্গে একটি বৈঠকও করেছি।”

Top News

এই বৈঠকে বিভিন্ন প্রকল্পের কাজকর্মের খতিয়ান পর্যবেক্ষণ করেন তিনি। তবে কবে পঞ্চায়েত নির্বাচন হতে চলেছে সে বিষয়ে মঙ্গলবার কিছু জানাননি মন্ত্রী। তিনি শুধু বলেন, এটা রাজ্য সরকারের বিষয়। আমি ফাইল জমা করেছি। এবার বাকিটা মুখ্যমন্ত্রী ঠিক করবেন।

বিরোধীদের দাবি মেনে পঞ্চায়েত নির্বাচনে প্যারামিলিটারি মোতায়েন করা হবে কি না, সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, “মিলিটারি কিংবা তার থেকেও বড় কিছু এনে ভোট হলেও কিছু হবে না। গ্রামবাংলার মানুষ মমতা আর তাঁর কাজকে দেখে ভোট দেন। তাছাড়া দেশের অন্য রাজ্যের তুলনায় এখানে অনেক শান্তিতে ভোট হয়।”