সঙ্গীকে কিভাবে খুশি রাখবেন, প্রেমের সম্পর্ক ভালো রাখার রহস্য কি জানুন

ওয়েব ডেস্ক, ৯ মার্চঃ ‘সম্পর্ক’ কখনও খুব জটিল হয়ে যায়। প্রেমের সম্পর্কে কখনও চরতে থাকে মান অভিমানের পারদ। একসময় এমন একটি পরিস্থিতির মধ্য পড়তে হয় যে হাল ছেরেও দিতে হয়। তবে একটি সম্পর্ককে সুন্দর রাখার দায়িত্ব কিন্তু দুজনেরই। তবে কিছু কিছু জিনিস যদি একটু খেয়াল রাখা যায় তাহলেই আপনার সম্পর্ক আরও সুন্দর থাকতে পারে চিরকাল। জেনে নিন

Top News

১) সম্পর্ক ভালো রাখার প্রথম শর্তই হল দুজনকে বুঝতে পাড়ার চেষ্টা। একে অপরের সঙ্গে কথা বলুন। ইতিবাচক কথা। সঙ্গীর প্রতি আপনার ভালবাসা ব্যক্ত করুন, কৃতজ্ঞতা জানান, তাঁর প্রশংসা করুন। এর ফলে সম্পর্ক আরও সুন্দর, আরও গভীর হবে।

২) কাজের চাপ যতই থাকুক না কেন, শত ব্যস্ততা সত্ত্বেও একে অপরের জন্য সময় বের করুন। দু’জনে দু’জনকে যতটা সম্ভব সময় দিন। সঙ্গীর সঙ্গে যতটা সময় কাটাবেন ততই একে অপরের পছন্দ আপছন্দ সম্পর্কে জানবেন। একে অপরকে বুঝতে পারবেন।

৩) মাঝে মাঝে সারপ্রাইজ গিফট দিন। উপহার পেতে আমরা সকলেই খুব ভালবাসি। মাঝে মধ্যেই, কোনও বিশেষ কারণ বা উপলক্ষ ছাড়া ছোট ছোট উপহার দিন আপনার সঙ্গীকে। এর ফলে আপনারা একে অপরের জন্য কতটা ভাবেন বা একে অপরের কতটা খেয়াল রাখেন, তা বোঝা যায়। সম্পর্ক আরও গারো হবে।

৪) শুধু কথায় নয়, মুখে যা বলছেন, সঙ্গীর জন্য কাজে তা করে দেখান। পরিস্থিতি বা সুযোগ বুঝে সঙ্গীকে এমন কিছু করে দেখান, যাতে তিনি বোঝেন আপনার জীবনে তাঁর জায়গা বা গুরুত্ব কতটা!

৫) স্পর্শ যে কোনও সম্পর্কের জন্যই খুবই গুরুত্ব পূর্ণ। স্পর্শ একে অপরের প্রতি অনুভূতি জাগিয়ে তোলে। সম্পর্কের আবেগ, উত্তেজনা বাড়িয়ে দেয়। বিশেষ মানুষের কাছ থেকে বিশেষ স্পর্শ বা ছোঁয়া মস্তিষ্কের হাইপোথ্যালামাসে অক্সিটোসিন হরমোনের ক্ষরণ বাড়িয়ে দেয়। তাই সঙ্গীর হাত ছোঁয়া, হাত ধরা, ভালবেসে জড়িয়ে ধরা, কাঁধে বা বুকে মাথা রাখা সম্পর্কের গভীরতা বহুগুণ বাড়িয়ে দেয়। একটা রোমান্টিক ট্যুর এর প্লান করতে পারেন। একটা দারুন সময় কাটান শুধু দুজনে। মুল কথা হল সঙ্গীকে মন খুলে ভালবাসুন। দেখবেন সব ঠিক থাকবে।