‘গোরক্ষকের নাম করে বিজেপি রাস্তায় বেরিয়ে পড়ে দাঙ্গা লাগাতে’: মমতা

হুগলী, ২৩ ফেব্রুয়ারিঃ ‘গোরক্ষকের নাম করে বিজেপি রাস্তায় বেরিয়ে পড়ে দাঙ্গা লাগাতে’। শুক্রবার  তারকেশ্বরের বালিগড়িতে পরিষেবা প্রদান অনুষ্ঠানে উপস্থিত হয়ে বিজেপিকে কটাক্ষ করে এমনটাই মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

Top News

অনুষ্ঠানে তিনি বলেছে, “তোমরা কারা ভাই। হিন্দু ধর্মের নামে মাথায় গেরুয়া ফেট্টি বাঁধলেই হয় না। একটি তিলক কেটে রাস্তা থেকে গেরুয়া কাপড় কিনে বেরিয়ে পড়ে। গোরক্ষকের নাম করে রাস্তায় বেরিয়ে পড়ে দাঙ্গা লাগাতে। আরে রামকৃষ্ণ মিশন, সেবাশ্রম সংঘকে দেখে শেখা উচিত। এই রাজ্যে সন্ন্যাসীরা গেরুয়া পরে ত্যাগের জন্য। তারা স্বামী বিবেকানন্দের কথা চিন্তা করে, মানুষের কথা ভাবে। রামকৃষ্ণ মিশন, ভারত সেবাশ্রম সংঘকে দেখে শিখুন ওঁরাও তো গেরুয়া পরেন। এরা গেরুয়া পরে, অথচ গেরুয়ার মর্যাদা দিতে শেখেনি।” এছাড়াও তিনি বলেন, “দিল্লি থেকে বলছে এই রাজ্যে নাকি দুর্গাপুজো সরস্বতী পুজো হয় না।”

সম্প্রতি ছেলেধরা সন্দেহে গণপিটুনির ঘটনায় তিনি বলেন,  “হঠাৎ রটিয়ে দেওয়া হচ্ছে ছেলেধরা আসছে। চুরি করতে এসেছে বলে আতঙ্ক ছড়িয়ে দেওয়া হচ্ছে বিভিন্ন এলাকায়। বাংলাজুড়ে দাঙ্গার পরিবেশ তৈরি করা হচ্ছে। সব চক্রান্ত চলছে। সর্বত্রই গুজব ছড়ানো হচ্ছে। বোরখা পরিয়ে মানুষের ভিড়ে রাস্তায় কাউকে ছেড়ে দেওয়া হচ্ছে। তারপর ছেলেধরা বলে তাকে পিটিয়ে মেরে ফেলা হচ্ছে। রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্যে হিন্দু-মুসলমান আলাদা আলাদা করে ফেলা হচ্ছে। এইরকম কোনও ঘটনা ঘটলেই সঙ্গে সঙ্গে পুলিশকে জানান। ওরা ঠিক করে দেবে।”