প্রাক্তন সম্পর্ক ভুলতে পারছেন না, জেনে নিন কিছু উপায়

জীবনে খারাপ সময় আসেই। দীর্ঘদিনের কোন সম্পর্ক নষ্ট হয়ে গেলে তা চরম হতাশার সৃষ্টি করে। আর ওই প্রাক্তন সম্পর্ক থেকে আপনাকে বের হতে হবে সাহসের সঙ্গে। কারন আপনার ভাল থাকার কাছে আপনার কাছের মানুষগুল ওতপ্রোতভাবে জড়িয়ে। মনে রাখবেন প্রাক্তন সম্পর্ক থেকে যত তাড়াতাড়ি বেড় হতে পারবেন তত তাড়াতাড়ি গরে তুলতে পারবেন নতুন জীবন।
পছন্দের কিছু করে সময় কাটান
আপনি ঘুরতে পছন্দ করেন? তবে দেরি না করে বেরিয়ে পড়ুন ভ্রমণে। নিজের পছন্দের কিছু করে সময় কাটান। নিজেকে সময় দিন। এটি খুব দ্রুত আপনাকে স্বাভাবিক জীবনে ফিরতে সাহায্য করবে।পরিবার ও বন্ধুদের সঙ্গে সময় কাটান
একটু সময় করে পুরোনো বন্ধুদের সঙ্গে আড্ডা দিন। অনেকদিন হয়তো বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়া হয় না। পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটান।এটি আপনার বিষণ্ণতা দূর করতে সাহায্য করবে।
নিজেকে বোঝান
মনে রাখবেন, যেকোনও পরিস্থিতিকে মোকাবেলা করার জন্য আত্নবিশ্বাস সবচেয়ে জরুরি। খারাপ সময় অথবা বিপদ জীবনের সঙ্গেই জড়িত। জীবনের যেকোনও পর্যায়েই এমনটি হতে পারে। আরও সময় একসঙ্গে পাড়ি দেওয়ার পর এমনটি ঘটলে সেটা আরও বেশি কষ্টকর হতো। এ ধরনের ব্যাপারগুলো নিজেকে বোঝান।
সময় দেওয়া জরুরি
তাই নিজেকে সময় দেওয়ার কোনও বিকল্প নেই। সম্পর্ক নষ্ট হলে বিষণ্ণতা অথবা কষ্ট থেকে রাতারাতি মুক্তি পাওয়ার কোনও উপায় নেই। সময়ের সঙ্গে সঙ্গেই সেটি ফিকে হবে।

প্রতিহিংসা পরায়ণ হয়ে কিছু করবেন না
প্রাক্তন সঙ্গীর উপর রাগ থেকে প্রতিহিংসা পরায়ণ হয়ে কিছু করবেন না। এটি আপনাকে আরও হতাশায় ফেলে দেবে। মনে রাখবেন, সবকিছু ভুলে সামনে এগিয়ে যাওয়ায় হবে সবার প্রতি আপনার উচিৎ জবাব।
বিষণ্ণতা দূর করার জন্য অন্য সম্পর্কে জড়াবেন না
একটি সম্পর্ক থেকে পুরোপুরি বের হতে না পারলে কখনোই আরেকটি সম্পর্কে জড়াবেন না। এটি আপনাকে আরও বেশি দ্বিধাগ্রস্ত করে তুলবে।
সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে দূরে থাকুন
সামাজিক যোগাযোগ মাধ্যম হতাশা বাড়িয়ে দিতে পারে। এছাড়া ভেঙে যাওয়া সম্পর্কের স্মৃতিচারণ কিংবা প্রাক্তন সঙ্গীর প্রোফাইলে যাওয়ার সম্ভাবনা বেড়ে যায় যা আপনাকে আরও হতাশ করে দিতে পারে।
কাছের মানুষের পরামর্শ শুনুন
কাছের বন্ধু কিংবা পরিবারের সদস্যদের হতাশার কথা জানাতে পারেন। খুব বিশ্বাস করেন এমন কোনও কাছের মানুষের পরামর্শ অনুযায়ী চলতে পারেন। এটি আত্নবিশ্বাস যোগাবে।

 

আমাদের খবর টেলিগ্রামে পেতে ক্লিক করুন নীচের লিঙ্কে:  http://t.me/khaboria24
হোয়াটস্যাপে আমাদের সাথে যুক্ত হতে এই লিংকে ক্লিক করুন:  http://bit.ly/2EOn96o

ফেসবুকে আমাদের সাথে যুক্ত হতে এই লিংকে ক্লিক করে লাইক করুন: https://www.facebook.com/khaboria24/