তুলসি চা খান, পেটের মেদ ঝরে যাবে দ্রুত

হেলথ ডেস্ক, ১৯ মেঃ আনেকদিন পর বান্ধবীদের সঙ্গে বের হবেন, নিজের খুব প্রিয় জিনস অনেকদিন পরা হয়নি, সেটা পরতে গিয়েই হল যত বিপত্তি। কিছুতেই কোমরে গলাতে পারছেন না। অগত্যা, সেই লেগিন্স, আর কুর্তি ই ভরসা। মন  খারাপটা শুরু হল ফেরার পর ছবি গুলো দেখে, সবাই কি সুন্দর স্লিম। ছবিতে সবাইকেই ভালো লাগছে, আর নিজেকে ওদের মাঝে কেমন বেমানান লাগছে। কি খুব চেনা চেনা মনে হচ্ছে? তবে বিষয়টা কিন্তু স্লিম থাকা নয়, বিষয়টা সুস্থ থাকা। দেহে মেদ বারলে আপনি অনেক সমস্যার মুখোমুখি হবেন। শরিরে বাসা বাঁধতে পারে নানা রগ-ব্যাধি। তাই নিজেকে সুস্থ রাখুন। তবে সুস্থ থাকা একটা প্রসেসে। যেটা মেন্টেন করে চলতে হয়। তবে আজ কথা বলবো, পেতের মেদ কমাতে তুলসি পাতা কতটা উপকারি। হাঁ যুগ যুগ ধরেই ছোটোখাটো নানা রোগের ওষুধ হিসেবে তুলসি পাতার ব্যবহার হয়ে আসছে। তবে জানেন কি পেটের বাড়তি মেদ ঝটপট ঝরিয়ে ফেলতেও তুলসি পাতা অব্যর্থ টোটকা হিসেবে কাজ করে? চলুন জেনে নেই।

Top News

সর্দি-কাশিতে তো বটেই, পেটের বাড়তি মেদ ঝটপট ঝরিয়ে ফেলতেও তুলসি চা অত্যন্ত কার্যকরী একটি ঔষধি পানীয়। জেনে নিন কী ভাবে বানাবেন তুলসি চা। তুলসি চায়ের উপকরণ:৩-৪টি তুলসি পাতা,২ কাপ কাপ জল,আধা চামচ মধু।

তুলসি চা বানানোর পদ্ধতি:

প্রথমে একটি পাত্রে ২ কাপ কাপ জল দিয়ে মাঝারি আঁচে বসিয়ে দিন।

জল ফুটে উঠলে তাতে ৩-৪টি তুলসি পাতা দিয়ে ভাল করে ফুটিয়ে নিন।

পাত্রের জল কিছুটা শুকিয়ে ১ কাপের মতো হয়ে এলে আঁচ থেকে নামিয়ে নিন।

এ বার এর সঙ্গে আধা চামচ মধু ভাল করে মিশিয়ে খেয়ে দেখুন এই চা। প্রতিদিন অন্তত দু’বার তুলসি চা খেয়ে দেখুন। দ্রুত ঝরবে পেটের মেদ, শরীর থাকবে চনমনে।