তারুণ্য ধরে রাখতে সেক্স করুন নিয়মিত, বলছে গবেষণা

ওয়েবডেস্ক: শুধুমাত্র মানসিক শান্তি বা শারীরিক তৃপ্তি পাওয়াই নয়, সৌন্দর্য বাড়াতেও জরুরি সেক্স। এমনটাই বলছে কিন্তু গবেষণা। আপনি হয়তো ভাবছেন, সৌন্দর্য বাড়াতে হলে বিভিন্ন রকমের কসমেটিক্স কিংবা ঘরোয়া উপায়ে নিজেকে সুন্দর রাখবেন। তার জন্য আবার সেক্সের কী দরকার? গবেষণা বলছে, নিয়মিত সেক্স শুধু আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়াবে না, বাড়বে আত্মবিশ্বাস।

Top News

বিশেষজ্ঞদের মতে, সপ্তাহে ২-৩ বার সেক্স করলে নিজের সৌন্দর্য যেমন বৃদ্ধি পায়। আবার নিজের বয়সকে ধরে রাখতে চাইলেও সেক্সের জুড়ি মেলা ভার।

নিয়মিত যৌনমিলনের ৭টি উপকারিতা

১। ২০১৫ সালে চিনে একটি গবেষণায় দেখা গিয়েছে, যাঁরা সপ্তাহে ২-৩ দিন সেক্স করেন তাঁরা সুখী হন। আর এর প্রভাব পড়ে তাঁদের চেহারায়। তারুণ্য বজায় থাকে, অন্যদের তুলনায় অনেক বেশি৷ কারণ তারা মানসিক ভাবে বেশি সুখী হন।

২। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে কিংবা চুলের উজ্জ্বলতা ফেরাতে নিয়মিত সেক্স করুন।

৩। সেক্সের ফলে হার্টের কার্যকারিতা ও শরীরের রক্ত সঞ্চালন ভালো থাকে৷ যৌন মিলনের সময় আমাদের মস্তিষ্ক থেকে ‘ফিল গুড’ রাসায়নিক এন্ড্রোফিনস (endorphins) নির্গত হয়। এটি মানসিক চাপ কাটাতে সাহা্য্য করে।

৪। দু’জন দু’জনের খুব কাছাকাছি আসতে সপ্তাহে ২-৩ দিন সেক্স করুন। এ ছাড়াও নিয়মিত সেক্স করলে বাড়ে আত্মবিশ্বাস, মনও থাকে শান্ত।

৫। ওজন কমাতে আর কষ্ট করে জিমে না গিয়ে নিয়মিত সেক্স করলে দ্রুত ওজন কমতে বাধ্য।

৬। মানসিক চাপ থেকে মুক্তি পেতে সেক্স করলে পাবেন সুফল। নিজেকে ফুরফুরে রাখতে নিয়মিত সেক্স করুন।

৭। ত্বকে বয়সের ছাপ পড়া থেকে মুক্তি পেতে নিয়মিত করুন সেক্স।

তবে গবেষণা বলছে, সেক্স মানে যেমন-তেমন ‘গোগ্রাসে খাবার’ মতো ব্যাপার নয়। তাতে উভয় পক্ষের অংশগ্রহণ থাকা জরুরি। দু’জনে উত্তেজিত না হলে সুস্থ শারীরিক সম্পর্ক গড়ে ওঠে না। জানতে বা বুঝতে চেষ্টা করুন কেন আপনার সঙ্গীর সেক্সে কতটা আগ্রহ রয়েছে।