পুরনো প্রেম যদি ফিরে আসে কি করবেন?

কখনো একটি সম্পর্ক ভেঙে গেলেও সেটা ভেঙে যাওয়া বলা যায় না, কারন কথায় বলে মন থেকে একটি সম্পর্ক ভেঙে না গেলে তা নাকি আজীবন কাল জীবিত থেকে যায়। তেমনি কখনো একমাত্র মনের টানেই ভেঙে যাওয়া সম্পর্ক আবার জোরা লাগে। ফিরে আশে মনের মানুষ। তবে ভয় একটাই যদি আবার সে দূরে চলে যায় ? কি করবেন পুরনো প্রেম যদি আবার ফিরে আশে? চলুন জানি কিভাবে আবার আপনার জীবন পুনরায় প্রেমে ভরে উঠবে?

Top News

সম্পর্ক একবার ভেঙে গেলে, সেই অধ্যায় পুরোপুরি ক্লোজ় করে দেওয়ার পরামর্শ দেন অনেকেই। আবার কোন সম্পর্ক কখন অন্যদিকে ঘুরে যায় তা কেউই বলতে পারে না। কারণ সম্পর্ক ভেঙে যাওয়ার পরও দুটি মানুষের মধ্যে একই ফিলিংস আবার তৈরি হতে পারে। যার তাড়নায় তাঁরা দু’জনে আবার কাছাকাছি আসেন। তবে সেই সম্পর্ক টিকবে কি না সেটা পরের কথা। কিন্তু, পুরোনো প্রেম যদি আবার ফিরে আসে তাহলে এই কয়েকটা কথা অবশ্যই মাথায় রাখবেন….

পুরোনো ভুল ভুলে যান:
পুরোনো কথা বলে সময় নষ্ট একেবারেই করবেন না। এটা ঠিক না। জীবন যদি আপনাদের নতুন করে সুযোগ দেয় তাহলে সেটা সুন্দরভাবে গড়ে তুলুন। পুরোনো প্রসঙ্গ টেনে এনে একে অপরকে দোষারোপ করে সময় নষ্ট করবেন না। এতে সম্পর্ক একেবারেই ভালো থাকবে না। পুরনো ভাল স্মৃতি গুলো পুনরায় তাজা করুন । সঙ্গিকে পুনরায় কাছে পেয়ে আবার নতুন ভাবে প্রেমে ডুবে জান।

মেনে নিন যা সম্পর্ককে সুন্দর রাখেঃ
সেকেন্ড ইনিংস উপভোগ করতে পারেন। তবে সব যে আপনার মতে হবে তার কোও মানে নেই। কয়েকটা বিষয় মেনে নিন। পছন্দ না থাকলেও একটু মেনে নিতে পারেন। এতে দেখবেন ভালো থাকবেন। তবে হ্যাঁ এমন কোনও জিনিস মেনে নেবেন না যা আপনার সহ্যের বাইরে। তাহলে আবার সেই ভুলই হবে।

নো রিপিটঃ
যে কারনে একবার সম্পর্ক ভেঙে গিয়েছে, সেটা পুনরায় আর করবেন না। সম্পর্ক যদি আপনার একটা ভুলের জন্য ভেঙে গিয়ে থাকে তাহলে সেটা জোড়া লাগানোর চেষ্টা করুন। পুরোনো ভুল একেবারেই করবেন না। পুরোনো প্রেমিক ফিরে এলে তাঁর কাছে নিজেকে নতুন করে তুলে ধরতে পারেন। এতে তাঁর ভালোই লাগবে। সম্পর্ক আবার সুন্দর হয়ে উঠবে।

মুল কথা হল, একটিই জীবন। সম্পর্ক নষ্ট হয়ে গেলে পরবর্তী জীবন টা কখনো দুর্বিষহ হয়ে ওঠে। তাই ভুল বোঝাবুঝি, ইগো ভুলে গিয়ে জীবনটা উপভোগ করুন। সুন্দর ভাবে সময় কাটান। সঙ্গির ভাললাগায় গুরুত্ত দিন। সব থেকে বড় কথা আবার ভালবাসুন। দেখুন জীবন আবার সুন্দর হয়ে উঠবে।