বড় খবর, জঙ্গিদের গোপন ডেরা উড়িয়ে দিল ভারতীয় সেনা

ওয়েব ডেস্ক, ৭ জুলাইঃ মণিপুরে এনএসসিএন (আইএম) জঙ্গিদের গোপন ডেরা উড়িয়ে দিল ভারতীয় সেনা। উত্তর-পূর্ব ভারতের সবচেয়ে বড় জঙ্গি সংগঠন এনএসসিএন (আইএম)। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ অস্ত্র। সেনার তরফে জানানো হয়েছে, আচমকাই জঙ্গিদের গোপন ডেরায় হানা দেওয়ার ফলে অস্ত্র নিয়ে পালানোর সুযোগ পায়নি জঙ্গিরা। পাশাপাশি একজন জঙ্গিকেও আটক করা হয়েছে বলে জানা গিয়েছে।

Top News

জানা গিয়েছে, গোপন সূত্রে সেনার কাছে খবর ছিল যে বিভিন্ন রাজ্যে সক্রিয় হয়ে উঠেছে ওই জঙ্গি সংগঠন। সম্প্রতি গোপন সূত্রে সেনা খবর পায় মণিপুরের কেকরু নাগা গ্রামে জঙ্গিদের দেখা গিয়েছে। সেখানে তোলাবাজি চালাচ্ছে তারা। এই খবর পাওয়ার পরেই ৫ জুলাই অভিযানে নামে সেনাবাহিনী। হানা দেয় এনএসসিএন (আইএম) জঙ্গিদের গোপন ডেরায়। সেনার তরফে জানানো হয়েছে ওই ডেরা থেকে উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে এমআই-১৬ মার্কিন অ্যাসল্ট রাইফেল, ১৫০ রাউন্ড গুলি-সহ প্রচুর স্বয়ংক্রিয় অস্ত্র রয়েছে। সেনা সূত্রে খবর, তাদের হামলার কথা বুঝতে পেরেই চম্পট দেয় জঙ্গিরা। তবে কোনও অস্ত্র নিয়ে তারা পালাতে পারেনি। অস্ত্রের পাশাপাশি ওই ডেরা থেকে উদ্ধার হয়েছে জঙ্গিদের বিভিন্ন পোশাকও। সেনার তরফে জানানো হয়েছে এনএসসিএন (আইএম)-এর ওই গোপন ডেরা উড়িয়ে দেওয়া হয়েছে।

এ ছাড়াও সেনা সূত্রে জানানো হয়েছে, অপারেশন চলাকালীন এক জঙ্গি গ্রামবাসীদের ভিড়ে মিশে যাওয়ার চেষ্টা করছিল। সেই সময়ই তাকে আটক করা হয়েছে। আশেপাশের গ্রামে আর কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কি না সে ব্যাপারে তল্লাশি চালাচ্ছে পুলিশ।