২৮ জন বিক্ষোভকারী নেতাকে বহিষ্কার করল কংগ্রেস

ওয়েব নিউজ, ২৬ নভেম্বরঃ ২৮ জন বিক্ষোভকারী নেতাকে বহিষ্কার করল প্রদেশ কংগ্রেস। যাদের মধ্যে একজন প্রাক্তন মন্ত্রী ও নয়জন প্রাক্তন বিধায়ক রয়েছেন। লোকসভা ভোটের আগে এই কড়া সিদ্ধান্ত নিয়েছে রাজস্থান প্রদেশ কংগ্রেস।

Top News

উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, আর দিন দশেক পরেই রাজ্যে বিধানসভা নির্বাচনের ভোট গ্রহণ। রাজনৈতিক মহল মনে করছে, ভোটের আগে এই ধরনের সিদ্ধান্ত বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি করতে পারে। যদিও বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করেই দলের সঙ্গে এই বিক্ষুব্ধ নেতাদের বিবাদ হয়েছিল। রাজস্থান প্রদেশ কংগ্রেস কমিটির মুখপাত্র জানিয়েছেন, বহিষ্কৃত নেতারা সকলেই দলের বিরুদ্ধে গিয়ে নির্বাচনে প্রার্থী হয়েছিল। সেই কারণেই বহিষ্কারের মতো চরম সিদ্ধান্ত নিতে হয়েছে।

এছাড়াও কংগ্রেস মুখপাত্র দাবি করেছেন, সমগ্র বিষয়টি প্রদেশ কংগ্রেস সভাপতি শচীন পাইলটকে জানিয়েই করা হয়েছে। সেই সঙ্গে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকেও বিষয়টি জানিয়ে সম্মতি নেওয়া হয়েছে। বহিষ্কৃত প্রাক্তন মন্ত্রী হলেন মহাদেব সিং খান্দেলা। এছাড়াও প্রাক্তন বিধায়করা হলেন শ্যাম লোধা, নাথু রাম সিনোদিয়া, নাভাল কিশোর মিনা, খুশভির সিং, সোহান নায়েক, সিএস বাইদ, রমেশ চন্দ খান্দেওয়াল এবং রমেশ খিনচি। ওই ১০ জন ছাড়াও আরও ১৮ জন কংগ্রেস নেতা দলীয় প্রার্থীদের বিরুদ্ধে মনোনয়ন জমা দিয়েছিলেন। সকলেই নির্দল প্রার্থী হয়ে নির্বাচনে লড়াই করছে।

উল্লেখ্য, আগামী মাসের ৭ তারিখে ওই রাজ্যে বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ হবে। ফল ঘোষণা হবে ১১ তারিখে।