‘যদি আমার কিছু হয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এর জন্য দায়ী থাকবে’: আন্না হাজারে

ওয়েব ডেস্ক, ৩ ফেব্রুয়ারিঃ ‘আমার কিছু হলে দায়ী থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমনটাই হুঁশিয়ারি দিলেন আন্না হাজারে।

Top News

প্রসঙ্গত, কেন্দ্রীয় সরকার লোকপাল বিল পাশ করানোর কথা রাখেনি। এর জন্য আন্না হাজারে ৩০ জানুয়ারি অনশন শুরু করেছেন। কিন্তু চারদিন যেতে না যেতেই শারীরিক অসুস্থতায় ভুগতে শুরু করেছেন হাজারে। অসুস্থ হওয়ার পর তিনি ওই  হুঁশিয়ারি দিয়েছেন।

১ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছিলেন আন্না হাজারে। তারই জবাবে  ২৫ জানুয়ারি শুক্রবার প্রধানমন্ত্রী দপ্তর থেকে চিঠি পাঠানো হয় আন্না হাজারেকে।  আন্না হাজারে বলেন, “২৫ জানুয়ারি প্রধানমন্ত্রী দপ্তর থেকে চিঠি এসেছিল। গতকাল তা আমার হাতে আসে। সেখানে শুধু লেখা ছিল, আমরা আপনার চিঠি পেয়েছি। শুভেচ্ছা। কিন্তু আমার লোকপাল, লোকায়ুক্ত, কৃষকদের সমস্যা, ফসলের দাম নিয়ে কোনও কথাই লেখা ছিল না। এরপর যদি আমার কিছু হয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এর জন্য দায়ী থাকবে।” এছাড়াও তিনি জানান, মোদি সরকার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রীকে ৩৫টি চিঠি পাঠানো হয়েছে। কিন্তু একবারও কোনও সদুত্তর আসেনি।

আন্না হাজারে অসুস্থ হলে তাঁর চিকিৎসার দায়িত্ব রয়েছেন চিকিৎসক ধনঞ্জয় পটে। তিনি বলেন, “চারদিন অনশন করে দেহের ৩.৪ কেজি ওজন কমেছে। তাঁর রক্তচাপও বেড়েছে। ভাষণ বা কথা বলাও বারণ। যত কম কথা বলা হয়, ততই ভাল।”