২০১৯ শে মহারাষ্ট্রে একাই লরবে বিজেপি, বার্তা আমিতের

ওয়েব ডেস্ক, ২৩ জুলাইঃ শুক্রবার অনাস্থা ভোটে শিব সেনাকে পাশে পাওয়ার জন্য বারবার ফোন করেছিলেন অমিত শাহ। সূত্রের খবর, ফোন তোলেননি উদ্ধব ঠাকরে। শেষমেষ অনাস্থায় অংশ না নেওয়ার সিদ্ধান্তও নেন তাঁরা। শিব সেনার এই ব্যবহারে রীতিমত ক্ষুব্ধ গেরুয়া শিবির। এরপরই শিবসেনা-বিজেপি ভাঙনের জল্পনাকে আরও স্পষ্ট দিশা দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

Top News

তিনি জানিয়ে দিয়েছেন, কোনও রকম তিক্ততা নিয়ে জোট বজায় রাখতে আগ্রহী নয় বিজেপি। তাই প্রয়োজন হলে ২০১৯-এর লোকসভা নির্বাচন একাই লড়বে বিজেপি। মহারাষ্ট্রে এখনও শিবসেনা-বিজেপির জোট সরকার চলছে। কিন্তু পরিস্থিতি যে দিকে এগোচ্ছে তাতে ভাঙনের সম্ভাবনাই ক্রমশ স্পষ্ট হচ্ছে। এমত পরিস্থিতিতে দলীয় কর্মীদের স্পষ্ট বার্তা দিয়েছেন অমিত শাহ। তিনি বলেন, “২০১৯-এর লোকসভা নির্বাচনে কোনও জোট হচ্ছে না। মহারাষ্ট্রের প্রত্যেকটা আসনে বিজেপি প্রার্থী দেবে”। বিজেপি কর্মী-সমর্থকদেরও এই বিষয়ে যথাযথ প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, লোকসভা কেন্দ্রের হিসেবে মহারাষ্ট্র দেশের দ্বিতীয় বৃহত্তম রাজ্য। এখানে ৪৮টি কেন্দ্র রয়েছে। এর মধ্যে বিজেপি ২৩টি আসনে জিতেছিল ও শিব সেনা জিতেছিল ১৮টিতে।