পশ্চিমবঙ্গে নির্বাচন কমিশন পক্ষপাতিত্ব করছে, অভিযোগ অমিতের

ওয়েব ডেস্ক, ১৫ মেঃ পশ্চিমবঙ্গে নির্বাচন কমিশন পক্ষপাতিত্ব করছে বলে অভিযোগ করলেন বিজেপি সভাপতি অমিত শাহ। বুধবার সাংবাদিক বৈঠক করে এই অভিযোগ করেন তিনি।

Top News

উল্লেখ্য, গতকাল কলকাতায় অমিত শাহের রোড শোয়ে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। বিজেপি-তৃণমূল সমর্থকের সংঘর্ষে উত্তপ্ত হয় কলেজ স্ট্রিট। ভাঙা হয় বিদ্যাসাগরের মূর্তি। এ দিন মূর্তি ভাঙা নিয়ে তৃণমূলের উপরই পালটা তোপ দাগলেন বিজেপি সভাপতি। তাঁর অভিযোগ, তৃণমূলের কর্মীরাই মূর্তি ভেঙেছে। কলেজের দরজা বন্ধ থাকায় বিজেপির সমর্থকরা কীভাবে ভিতরে ঢুকবে প্রশ্ন তোলেন অমিত শাহ। বিজেপিরই মোটর সাইকেল পোড়ানো হয়েছে বলে দাবি করেন তিনি।

সাংবাদিক বৈঠকে অমিত শাহ মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনের পাশাপাশি নির্বাচন কমিশনকেও এক হাত নেন। তিনি অভিযোগ করেন, বাংলায় কমিশন পক্ষপাতিত্ব করছে। তার বক্তব্য, দেশের ১৬টি রাজ্যে ক্ষমতায় রয়েছে বিজেপি। কোথাও নির্বাচনকে কেন্দ্র করে হিংসার ঘটনা ঘটেনি। একমাত্র বাংলায় তৃণমূলের কারণে প্রত্যেক দফায় হিংসা হয়য়েছে বলে অভিযোগ বিজেপি সভাপতির।

প্রসঙ্গত, মঙ্গলবার রাতে বিদ্যাসাগর কলেজ এবং কলকাতা বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষের ঘটনাস্থলে যান মুখ্যমন্ত্রী৷ তিনি ওই ঘটনায় বিজেপির দিকে অভিযোগ করে বলেন, ‘‘বিহার, রাজস্থান থেকে গুণ্ডা এনেছে বিজেপি৷ তাদেরকে দিয়েই এই দাঙ্গা করিয়েছে বিজেপি৷ এই ধরণের ঘটনার জন্য আমরা লজ্জিত৷ ভোটে হারবে জেনেই বিজেপি এইসব করছে”। মঙ্গলবার সন্ধ্যার ওই ঘটনা নিয়ে উচ্চ-পর্যায়ের তদন্ত হবে বলেও জানিয়ে দেন মুখ্যমন্ত্রী৷