উপত্যকায় জঙ্গি হানা, সংঘর্ষে শহিদ ৪ পুলিশকর্মী

ওয়েব ডেস্ক, ২৯ আগস্টঃ জঙ্গি হামলায় মৃত্যু হল চার পুলিশকর্মীর। বুধবার দুপুরে ঘটনাটি ঘটেছে কাশ্মীরের সোপিয়ানে। সূত্রের খবর, আরহামা এলাকায় ফল মান্ডির কাছে একটি গ্যারেজে গাড়ি ঠিক করার জন্য ওই এলাকায় দাঁড়িয়েছিলেন পুলিশকর্মীরা। সেই সময়েই আচমকাই পুলিশকর্মীদের উপর গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পুলিশকর্মীদের থেকে বন্দুকও ছিনিয়ে নেয় তাঁরা। গুলির লড়াইয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় দুই পুলিশকর্মীর। আহত অবস্থায় আরও দুই পুলিশকর্মীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানেই মৃত্যু হয় তাঁদের। মৃত চার পুলিশকর্মী হলেন, কনস্টেবল ইশফাক আহমেদ, জাভেদ আহমেদ ভাট, মহম্মদ ইকবাল মির এবং এসপিও আদিল মনজুর ভাট।

Top News

জানা গিয়েছে, জঙ্গিরা পুলিশকর্মীদের থেকে তিনটি একে-৪৭ ছিনিয়ে নিয়ে পালিয়েছে। ঘটনার পর থেকেই গোটা এলাকা মুড়ে ফেলা হয়েছে কড়া নিরাপত্তায়। জঙ্গিদের খোঁজে তল্লাশি শুরু এখনও চলছে।

অন্যদিকে, বুধবার সকালেই দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে যৌথ বাহিনীর হাতে নিকেশ হয় দুই জঙ্গি৷ সিআরপিএফ, এসওজি ও ফার্স্ট আরআর-এর যৌথ বাহিনী খানাবারালের বিনপোরা, মুনিয়ার এলাকায় সকাল সাড়ে পাঁচটা নাগাদ টহল দিচ্ছিল। সেই সময়ই ওই এলাকা বিষ্ফোরণে কেঁপে ওঠে৷ সঙ্গে চলতে থাকে গুলিবর্ষণ৷ পাল্টা আক্রমণ শুরু করে যৌথ বাহিনীও৷ বাহিনীর জওয়ানদের আক্রমণে মৃত্যু হয় দুই জঙ্গির৷ অভিযানে উদ্ধার হয়েছে বেশ কিছু আত্যাধুনিক আগ্নেয়াস্ত্র৷ পরিস্থিতি বিবেচনা করে প্রশাসন অনন্তনাগ ও কুলগ্রামে ইন্টারনেট পরিষেবা বিচ্ছিন্ন করেছে৷