অন্ধ্রের মানুষকে দেওয়া প্রতিশ্রুতি পূরণ করেননি মোদী, অনশন মঞ্চ থেকে বার্তা রাহুলের

ওয়েব ডেস্ক, ১১ ফেব্রুয়ারিঃ সোমবার সকালে অন্ধ্রভবনের সামনে ১ দিনের অনশনে বসেন অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। মুখ্যমন্ত্রীকে সমর্থন জানিয়ে অন্ধ্র ভবনে হাজির হয়েছেন ন্যাশনাল কংগ্রেসের চেয়ারম্যান তথা প্রবীণ নেতা ফারুক আবদুল্লা, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। পাশাপাশি রাহুল গান্ধিও সমর্থন দিতে পৌঁছে গিয়েছেন।

Top News

রাহুল গান্ধী অনশন মঞ্চ থেকে বার্তা দেন, তিনি অন্ধ্র প্রদেশের মানুষের সবসময় পাশে আছেন। এছাড়াও তিনি ওই মঞ্চে দাঁড়িয়ে নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে বলেন, “এ কেমন প্রধানমন্ত্রী? অন্ধ্রের মানুষের কাছে যে প্রতিশ্রুতি দিয়েছেন, তা পূরণ করেননি। যেখানেই যান শুধু মিথ্যে কথা বলে আসেন। বিশ্বাসযোগ্যতার নামমাত্র নেই তার।”

প্রসঙ্গত রবিবার নাইডুকে তুলোধনা করেন নরেন্দ্র মোদী। তিনি বলেন, চন্দ্রবাবু অন্ধ্র প্রদেশে সান রাইজ হওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন কিন্তু এখন সানকে রাইজ করতে উঠে পড়ে লেগেছেন। এছাড়াও চন্দ্রবাবু তাঁর শ্বশুরের পিছনে ছুরি মেরেছে এমনটাই অভিযোগ করেছেন মোদী।

ওই প্রসঙ্গে চন্দ্রবাবু নাইডু নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে বলেন, “পরিবারকে সম্মান করেন না তিনি। তিন তালাক বিরোধী আইন এনে মুসলিম মহিলাদের ন্যায় দিতে চাইছেন এ দিকে নিজের স্ত্রীকে এখনও ডিভোর্স দেননি।”

অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু এ দিন বলেন, এখনও পর্যন্ত অন্ধ্রকে বিশেষ সুবিধা থেকে বঞ্চিত করে রেখেছে কেন্দ্র। সেই দাবিতেই সোমবার অনশনে বসেছেন চন্দ্রবাবু। অন্ধ্রভবনে দলীয় কর্মীদের তিনি বার্তা দেন, “যদি আমাদের দাবি পূরণ না করেন তা হলে কীভাবে আদায় করতে হয় তা আমরা জানি। অন্ধ্রের মানুষের মর্যাদার প্রশ্ন। তাতে আঘাত লাগলে আমরা সহ্য করব না।”