মিশন শক্তি নিয়ে মোদীর ভাষণ নির্বাচনী বিধি ভঙ্গের আওতায় পড়ছে না, জানাল কমিশন

ওয়েব ডেস্ক, ২৯ মার্চঃ মিশন শক্তি নিয়ে মোদীর ভাষণ নির্বাচনী বিধি ভঙ্গের আওতায় পড়ছে না বলে জানিয়ে দিল নির্বাচন কমিশন৷ কমিশন সূত্রে খবর, ওই ভাষণে নির্বাচনী বিধি ভঙ্গ করার মত কোনও বক্তব্য ছিল না৷ কমিশনের ওই সিদ্ধান্তে কিছুটা হলেও স্বস্তিতে বিজেপি।

Top News

উল্লেখ্য, বুধবার সকালে হঠাৎ টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে তিনি জানান, জাতির উদ্দেশে বক্তৃতা দিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা করবেন তিনি। এরপর নির্ধারিত সময়ের পরেও আধ ঘন্টা সময় দেশবাসীকে অপেক্ষায় রাখেন প্রধানমন্ত্রী। তার পর ঘোষণা করেন, মহাকাশে উপগ্রহ ধ্বংস করেছে ভারত। এটা বড় সাফল্য। মহাকাশে চতুর্থ শক্তিধর দেশ হয়ে উঠেছি আমরা। তিনি এও জানান, বৈজ্ঞানিকদের এই অপারেশনের নাম ছিল ‘মিশন শক্তি’।

প্রধানমন্ত্রীর ওই ঘোষণা নিয়ে অভিযোগ তোলে তৃনমূল। তৃনমূলের অভিযোগ, রাজনৈতিক ফায়দা তুলতেই প্রচারসর্বস্ব মোদীর ওই ঘোষণা। এঘটনা আদর্শ নির্বাচন বিধি ভঙ্গের উদাহরণ। এই অভিযোগ তুলে নির্বাচন কমিশনে অভিযোগ জানায় তৃণমূল। সিপিএমের পক্ষ থেকেও কড়া ব্যবস্থার দাবি জানানো হয় কমিশনে।

তবে সেই সব অভিযোগ উড়িয়ে দিয়েছে নির্বাচন কমিশন৷ জানিয়েছে এই অভিযোগের কোনও সারবত্তা নেই৷ আর এতে নির্বাচনী বিধি ভঙ্গ হয়নি৷ কমিশন সূত্রে খবর, বুধবার জাতির উদ্দ্যেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণ নিয়ে রিপোর্ট এসেছে৷ সেখানে অভিযোগ জানানো হয়েছে৷ এই ভাষণ নির্বাচনী বিধি ভঙ্গ করছে কিনা, তা খতিয়ে দেখা হবে৷ কমিশন এই ইস্যুতে একটি কমিটি গঠন করে বিষয়টি পর্যবেক্ষণ করবে৷ তারপরেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে৷