ওয়েব ডেস্কঃ সবেমাত্র রানওয়েতে অবতরণ করেছে এয়ার ইন্ডিয়ার বিমানটি। কোচি বিমানবন্দরে ‘নিরাপদ’ অবতরণের কথা ঘোষণাও করে দিয়েছেন পাইলট। ঠিক তখনই বড়সড় ঝাঁকুনি। মুহূর্তে বিমানের ভিতরে থাকা যাত্রীদের মধ্যে তৈরি হয়ে যায় আতঙ্ক।

ঘটনাটি ঘটেছে, সোমবার রাত ২.৪০মিনিটে।

ফের ঘোষণা করেন পাইলট, যাত্রীদের শান্ত থাকার অনুরোধ জানান তিনি।  বলেন, অবতরণের সময় আচমকা দিক পরিবর্তন করে ট্যাক্সিওয়েতে ঢুকে পড়েছিল বিমানটি। সেখানে গিয়ে গতি হারিয়ে নর্দমায় পড়ে যায় বিমানের চাকাটি।  তার ফলেই এই ঝাঁকুনি। তবে, পরিস্থিতি নিয়ন্ত্রণে ছিল বলেও জানান তিনি। আবু ধাবি থেকে কোচি আসছিল বিমানটি। সূত্রের খবর, যে কোনও সময়ই বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত। ভাগ্যক্রমে রক্ষা পেয়েছেন বিমানে থাকা ১০২ জন যাত্রী।

বিমানবন্দর সূত্রে খবর, বিমানটি অবতরণের সময় আচমকাই ঘুরে যায়। সূত্রের খবর, নির্ধারিত নব্বই মিটার পৌঁছে ঘোরার কথা ছিল বিমানের। কিন্তু আগে ঘুরে যাওয়ায় বিমানটি চলে যায় পার্কিং বে-র দিকে। সেই সময়ই বোয়িং ৭৩৭-৮০০ বিমানের চাকা পিছলে একটি নর্দমার মধ্যে গিয়ে আটকে যায়। পরে নর্দমা থেকে তুলে বিমানটিকে নির্দিষ্ট জায়গায় নিয়ে যাওয়া হয়। নিরাপদেই যাত্রীদের নামানো হয় বিমান থেকে।

এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে ডিজিসিএ।এমন ঘটনা কেন ঘটল সে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
(প্রতীকী ছবি)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here