ভারত আক্রমণ করলে পাল্টা আক্রমণ করবে পাকিস্থানও, হুঙ্কার পাক প্রধানমন্ত্রীর

ওয়েব ডেস্ক, ১৯ ফেব্রুয়ারিঃ পুলওয়ামায় জঙ্গি হানার ঘটনার পর ভারত যদি পাকিস্তানে আক্রমণ চালায়, তাহলে পাকিস্থানও পালটা জবাব দিতে তৈরি আছে। মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে ভারতকে হুঁশিয়ারি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের। এদিন তিনি অভিযোগ করে বলেন, ভারত বিনা প্রমাণে পাকিস্তানকে ওই জঙ্গি হানার জন্য দায়ী করছে। ভারত নিজেই অভিযোগ তুলছে, নিজেই বিচারক ও জুরির ভূমিকা পালন করছে।

Top News

এইন তিনি আরও বলেন, সোমবারই রাষ্ট্রসঙ্ঘে চিঠি দিয়ে পাকিস্তানের সরকার অনুরোধ করেছে, দুই দেশের মধ্যে উত্তেজনা কমাতে যেন অবিলম্বে ব্যবস্থা নেওয়া হয়। বার বার বলা সত্ত্বেও ভারত কাশ্মীর নিয়ে তৃতীয় পক্ষকে মধ্যস্থতা করতে দিতে রাজি নয় বলে অভিযোগ পাকিস্থানের। ইমরান বলেন, তিনি ভারতের মিডিয়াতে দেখেছেন, অনেকে পাকিস্তানের বিরুদ্ধে আক্রমণ করার কথা বলছে। এর পরেই তিনি বলেন, ভারত যদি আক্রমণ করে আমরাও চুপ করে বসে থাকব না। পালটা আক্রমণ করব।

তাঁর অভিযোগ, গত ১৪ ফেব্রুয়ারি ওই আক্রমণের পরে ভারতে যুদ্ধের মতো পরিবেশ তৈরি করা হয়েছে। অভিযোগ করা হচ্ছে, আমরা নাকি সন্ত্রাসবাদে মদত দিয়ে থাকি। ভারতের বোঝা উচিত, একতরফা সেনা অভিযান চালিয়ে কাশ্মীর বিতর্কের সমাধান হবে না। ভারতের উচিত, তার নিজের রাজনীতি খতিয়ে দেখা।