শুরু যুদ্ধের প্রস্তুতি! কাশ্মীর সীমান্তের গ্রামগুলি ফাঁকা করার নির্দেশ সেনার

ওয়েব ডেস্ক, ২৩ ফেব্রুয়ারিঃ শুরু যুদ্ধের প্রস্তুতি! কাশ্মীর সীমান্তের গ্রামগুলি ফাঁকা করার নির্দেশ দিল সেনাবাহিনী। সূত্রের খবর, সীমান্তের কাছে থাকা ২৭টি গ্রামে জারি করা হয়েছে গোপন নির্দেশিকা। যে কোনও মুহূর্তে গ্রাম খালি করে দিতে হতে পারে। এমন নির্দেশ জারি করা হয়েছে। গত বুধবার ও বৃহস্পতিবার সীমান্তে ব্যাপক শেলিং হয়েছে। পাক সেনার শেলিং-এর জবাবও দিয়েছে ভারত। তারপরই জারি হয় ওই নির্দেশ।

Top News

গ্রামবাসীদের বলা হয়েছে, তারা যেন শুধুই প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে স্কুল বা কোনও সরকারি ভবনে আশ্রয় নেয়। সীমান্তের কাছে অন্তত ৮৩০ জন বসবাস করেন। গত কয়েক বছরে তাদের একাধিকবার ঘর ছেড়ে অন্য জায়গায় আশ্রয় নিতে হয়েছে। গ্রামবাসীদের অন্য জায়গায় নিয়ে যাওয়ার ব্যবস্থার কথা জানিয়ে দেওয়া হয়েছে বলে উল্লেখ করেছেন রাজৌরির ডেপুটি কমিশনার মহম্মদ আয়াজ আসাদ।

অন্যদিকে, সীমান্ত সংলগ্ন এলাকাগুলি থেকে স্থানীয় মানুষকে সরে যাওয়ার নির্দেশ দিয়েছে পাকিস্তানও। বাংকার বানানোরও নির্দেশ দেওয়া হয়েছে পাকসেনার তরফে।

শুধু তাই নয়, হাসপাতালগুলিকে তৈরি রাখার নির্দেশও দেওয়া হয়েছে পাকসেনার তরফে। এরই মধ্যে যুদ্ধের আশঙ্কায় সীমান্ত থেকে পাক রেঞ্জার্সদের সরিয়ে সেনাবাহিনীর হাতে তুলে দেওয়া হচ্ছে দায়িত্ব।