চপার কেলেঙ্কারিতে উঠে এল কংগ্রেস নেতার নাম, চাঞ্চল্যকর তথ্য  

ওয়েব ডেস্ক, ৫ এপ্রিলঃ ভিভিআইপি চপার কেলেঙ্কারিতে ফের উঠে এসেছে এক কংগ্রেস নেতার নাম। চপার কেসের মিডলম্যান ক্রিশ্চিয়ান মিশেল সাংকেতিক নামে কংগ্রেস নেতাকে বুঝিয়েছেন বলেই উল্লেখ করা হয়েছে ইডির চার্জশিটে। ‘মিসেস গান্ধী’-র নাম আগেও শোনা গিয়েছিল তাঁর মুখে। এবার চার্জশিটে জানা গেল, এপি বলে কোনো নেতার নাম উল্লেখ করেছেন তিনি। আদতে একজন প্রথম সারির কংগ্রেস নেতার কথা বলতে চেয়েছেন বলেই মনে করা হচ্ছে।

Top News

মামলায় ওই নিয়ে চতুর্থ চার্জশিটে ইডি জানিয়েছে, মিশেলের মতে ওই বাজেট শিটে পরিবার বোঝাতে লেখা হয়েছে ‘ফ্যাম’। অভিযোগ, বায়ুসেনার কর্তা, কূটনীতিবিদ, প্রতিরক্ষা মন্ত্রকের আধিকারিক ও শাসক দলের শীর্ষ স্থানীয় রাজনীতিবিদদের মোট ৩ কোটি ইউরো উৎকোচ দেওয়া হয়েছে।

চার্জশিটে বলা হয়েছে, খুবই জটিলভাবে পেমেন্ট করা হয়েছিল। হাওয়ালার মাধ্যমে দেওয়া হয় নগদ টাকা। ইডি ও সিবিআই এই মামলাটি দেখছে। এই মামলায় ইতিমধ্যেই নাম জড়িয়েছে প্রাক্তন বায়ুসেনা প্রধান এসপি ত্যাগির। ভিভিআইপি চপারের বরাত দেওয়ার ক্ষেত্রে আর্থিক তছরূপের যে অভিযোগ উঠেছিল, সেটাই খতিয়ে দেখছে কেন্দ্রীয় সংস্থাগুলি। কিছুদিন আগেই দুবাই থেকে নিয়ে আসা হয়েছে এই কেলেঙ্কারির মিডলম্যান মিশেলকে। তাঁর কাছ থেকেই উঠে আসছে গুরুত্বপূর্ণ সব তথ্য।

৫২ পাতার ওই চার্জশিটের সঙ্গে ৩০০০ পাতার নথিও পেশ করা হয়েছে। সেখানে রয়েছে নতুন তিনটি নাম- রয়েছে মিশেলের বিজনেস পার্টনার ডেভিড সিমসের নাম।