আজ দেশ জুড়ে পালিত হচ্ছে খুশির ঈদ

ওয়েব ডেস্ক, ১৬ জুনঃ আজ দেশ জুড়ে পালিত হচ্ছে খুশির ঈদে৷ এই খুশির ঈদে দেশ বাসীকে শুভেচ্ছা জানিয়েছে দেশের নপ্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি ট্যুইট করে দেশবাসীকে ইদের শুভেচ্ছা জানান৷ সমাজে ঐক্য এবং শান্তির কথা বলেছেন তিনি৷ এর আগে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও শুভেচ্ছা জানান দেশবাসীকে৷ ট্যুইট করেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী৷

Top News

খুশির ইদে গতকালই শুভেচ্ছা জানিয়ে ট্যুইট করেন রাজ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ শুক্রবার সন্ধ্যায় নবান্নে তিনি শান্তি, সম্প্রীতির সঙ্গে ইদ উত্সব পালনের কথা বলেন। শনিবার তিনি ইদের নমাজেও যোগ দেবেন বলে জানা গিয়েছে।

আজ ইদ উপলক্ষ্যে দিনভর অনুষ্ঠান রয়েছে কলকাতাজুড়ে। দুপুর ৩টের সময় পার্ক সার্কাস সাত নম্বর ক্রশিং থেকে শোভাযাত্রা বেরিয়ে তা শেষ হবে ময়দানে প্রেস ক্লাবের কাছে। এছারাও আরও বেশ কিছু শোভাযাত্রা রয়েছে বলে জানা গিয়েছে৷ খুশির ইদে রাজ্যে উত্সবের আবহের পাশে প্রশাসন সবরকম সতর্কতামূলক ব্যবস্থাও নিয়েছে। স্পর্শকাতর এলাকায় বিশেষ নজর রাখা হচ্ছে। ইদের দিন সর্বত্র সাম্প্রদায়িক শান্তি ও সম্প্রীতি রক্ষার ব্যবস্থা নিতে আগেই মন্ত্রীদের বলেছিলেন তিনি। কলকাতা সহ সারা রাজ্যেই শান্তিশৃঙ্খলা রক্ষায় তত্পর প্রশাসনও।