কাশ্মীরের সোপিয়ানে নিরাপত্তারক্ষীদের গুলিতে খতম ২ জঙ্গি

ওয়েব ডেস্ক,১১ জুনঃ জম্মু ও কাশ্মীরের সোপিয়ানে নিরাপত্তারক্ষীদের গুলিতে খতম ২ জঙ্গি। মঙ্গলবার সকালে জম্মু ও কাশ্মীরের সোপিয়ান জেলার আওনিরা গ্রামে নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয় ওই দুই জঙ্গির। মৃত জঙ্গিরা সোপিয়ান জেলার মানচোওয়া কুলগামের সায়র আহমেদ ভাট ও আওনিরা সোপিয়ানের শাকির আহমেদ ওয়াগে বলে সোপিয়ান পুলিশ সূত্রে জানা গিয়েছে।

Top News

গোপন সূত্রে নিরাপত্তারক্ষীরা জানাতে পারেন সোপিয়ানের আওনিরা গ্রামে লুকিয়ে আছে কিছু জঙ্গি। এরপর সোমবার সন্ধ্যে থেকে ওই গ্রামে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তারক্ষীরা। মঙ্গলবার ভোরে আচমকা  নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেন নিরাপত্তারক্ষী জওয়ানরা। গুলির লড়াইয়ে খতম হয় ওই দুই জঙ্গি। লুকিয়ে থাকা বাকি জঙ্গিদের সন্ধানে এখনও তল্লাশি চালানো হচ্ছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত জঙ্গিরা আনসার গজওয়াতুল হিন্দ (এজিএইচ) জঙ্গি সংগঠনের সদস্য। তাদের বিরুদ্ধে জম্মু ও কাশ্মীরে অনেক সন্ত্রাসবাদী কাজকর্ম সংগঠিত করার মামলা রয়েছে।

কাশ্মীর পুলিশের আইজি এসপি পানি বলেন, “এই অভিযানের ফলে বড় কোনও ক্ষতি হয়নি। ঘটনাস্থলে তল্লাশি চালানোর পর অনেক আগ্নেয়াস্ত্র ও কার্তুজ উদ্ধার হয়েছে। একটি মামলা দায়ের করে তদন্ত করা হচ্ছে। জঙ্গিদের মৃতদেহগুলি তাদের পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।” প্রসঙ্গত, সোমবার পুঞ্চ জেলার শাহপুর, কিরনি ও ডোডা এলাকায় ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করে হামলা চালায় পাকিস্তান। ভারতীয় সেনার পোস্ট লক্ষ্য করে প্রচুর গুলি ও মর্টার ছোঁড়ে। এর জেরে ডোডায় শহিদ হন এক জওয়ান। জখম হয়েছেন আরও তিনজন। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে।