কোচবিহারে বিদ্যুৎপিষ্ট হয়ে মৃত্যু হল এক কৃষকের

কোচবিহার, ১১ জুলাইঃ বিদ্যুৎ পিষ্ট হয়ে মৃত্যু হল এক কৃষকের। ঘটনাটি ঘটেছে কোচবিহার ২ নং ব্লকের গোপালপুর এলাকায়। মৃত ওই কৃষকের নাম জীবন দাস। তার বাড়ি গোপালপুর এলাকায়। ওই ঘটনার পর স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুন্ডিবাড়ি থানার পুলিশ। পর পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে মৃত দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো।

Top News

স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, বেশ কয়েকদিন ধরে পরে থাকা একটি বিদ্যুতের তাঁর সরাতে গিয়ে ঘটনা স্থলে মৃত্যু হল জীবন দাসের। ওই বৃদ্ধ কৃষক নিজের জমিতে কৃষিকাজ করতে গিয়ে একটি বৈদ্যুতিক তার পরে থাকতে দেখেন। সেই তার সরাতে গিয়েই বিদ্যুৎ পিষ্ট হন তিনি। এই ঘটনার পর এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বেশ কিছুদিন থেকে বিদ্যুতের ওই তারটি ঝুলে ছিল। শেষ পর্যন্ত অবিরাম প্রাকৃতিক বির্পযয়ের ফলে সেই তাঁরটি ছিঁড়ে পরে। বিদ্যুৎ লাইনের তাঁর এভাবে ছিঁড়ে পরবে এটা কল্পনাও করতে পারেনি ওই বৃদ্ধ কৃষক। নিজের অজান্তেই সেই তারটি স্পর্শ করতে গেলে তিনি বিদ্যুৎপৃষ্ঠ হন।

জানা গেছে, গত দুদিন থেকে অবিরাম বর্ষন চলছে কোচবিহার জেলা জুড়ে। মাঠ ঘাট প্রায় জল মগ্ন অবস্থায় রয়েছে। এর মাঝেই নিজের জমিতে কৃষিকাজ করতে যান ওই কৃষক। তাঁর শরীরও ছিল ভেজা। শরীর ভেজা হওয়ার দরুন বিদ্যুৎ প্রবাহিত সেই তার তাকে নিমেষের মধ্যে আকর্ষণ বলে স্থানীয় সূত্রে জানা যায়। পরে পুলিশ এসে মৃতদেহ উদ্ধার করে কোচবিহার এমজেএন হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠায়।