বিএ পার্ট-টুয়ের ফাইনাল পরীক্ষায় প্রশ্নপত্রে বিভ্রান্তি, এডুকেশন পরীক্ষা বাতিল করল মাথাভাঙা কলেজে কর্তৃপক্ষ

মাথাভাঙা, ২৫ জুনঃ উত্তরবঙ্গ বিশ্ব বিদ্যালয়ের নির্দেশ মেনে স্নাতক স্তরের পার্ট-২ এডুকেশন বিষয়ের পরীক্ষা বাতিল করলো মাথাভাঙা কলেজ। মঙ্গলবার পুরাতন কোর্সের পার্ট-২ এর এডুকেশন বিষয়ের বার্ষিক পরীক্ষা ছিল। এদিন সময়মত এই বিষয়ের পরীক্ষার্থীরা কলেজে পৌঁছে পরীক্ষা দিতে বসে কিন্তু পরীক্ষার প্রশ্নপত্র দেখে তাদের চক্ষু চড়কগাছ।

Top News

অভিযোগ, প্রশ্নপত্রের সবটাই নাকি সিলেবাসের বাইরে থেকে এসেছে। হতাশ পরীক্ষার্থীরা প্রায় এক ঘণ্টা সময় অতিবাহিত করে সাদা খাতাই জমা দিতে বাধ্য হয়। পরীক্ষার্থীরা বিষয়টি অধ্যাপকদের জানান। এরপর মহাবিদ্যালয় কর্তৃপক্ষ বিশ্ব বিদ্যালয়ের সাথে যোগাযোগ করে। শেষ পর্যন্ত এই পরীক্ষাটি বাতিলের কথা ঘোষণা করে মাথাভাঙা মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শ্যামকুমার ঝা। এই সিদ্ধান্তের কথা নোটিশ করে জানিয়ে দেওয়া হয় ছাত্রছাত্রীদের।

অধ্যক্ষ জানান, “বিশ্ব বিদ্যালয়ের নির্দেশে এই পরীক্ষাটি এইদিন বাতিল হয়েছে, তবে অন্যান্য পরীক্ষাগুলি সূচি অনুযায়ী চলবে, এই বিষয়ে পরীক্ষা কবে হবে তা জানিয়ে দেওয়া হবে।” টেকনিক্যাল প্রবলেমের কারনেই পরীক্ষাটি বাতিল হয়েছে বলে জানান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ।

এদিকে সিলেবাস বহির্ভূত প্রশ্নপত্র পেয়ে চরম অসুবিধার মধ্যে পড়ে পরীক্ষার্থীরা। শতাধিক ছাত্রছাত্রী এই বিষয়ের উপর পরীক্ষায় বসেছিলেন। তাদের দাবি, কাদের ভুলে এধরনের ঘটনা ঘটল তা তদন্ত করে দেখা হোক। পরীক্ষার্থী বুবাই বর্মণ বলেন,“এধরনের প্রশ্ন পেয়ে আমরা হতাশ। ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ নিয়ে ছেলেখেলা করছে মহাবিদ্যালয় কর্তৃপক্ষ। আমরা বিষয়টি নিয়ে মানষিক চাপে রয়েছি।”