হাসপাতালে কর্তব্যরত নার্সের উপর আক্রমণের অভিযোগ, ভর্তি থাকা এক রোগীর বিরুদ্ধে

দিনহাটা, ১৫ মে: কর্তব্যরত নার্সের উপর আক্রমণের অভিযোগ উঠল হাসপাতালে চিকিৎসাধীন এক রোগীর বিরুদ্ধে। ওই ঘটনার পর চিকিৎসারত রোগী পালিয়ে যায়। ওই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পরল দিনহাটায়। ওই ঘটনার পরই আক্রান্ত নার্স হাসপাতাল কর্তৃপক্ষকে লিখিত ভাবে জানালে হাসপাতালের পক্ষ থেকে ওই রোগীর বিরুদ্ধে পুলিশের লিখিত অভিযোগ দায়ের করা হয় বলে হাসপাতালের ভারপ্রাপ্ত সুপার উজ্জ্বল আচার্য জানান। ওই ঘটনার পর রোগীর পালিয়ে যাওয়ার বিষয়টিও পুলিশের গোচরে আনা হয়েছে বলে জানান সুপার।

Top News

জানা গেছে, কর্তব্যরত ওই নার্সের উপর আক্রমণের পরেই চিকিৎসাধীন রোগী প্রতাপ বর্মন হাসপাতাল থেকে পালিয়ে যায় বলে জানা গেছে। দিনকয়েক আগেই সে অসুস্থ অবস্থায় দিনহাটা মহকুমা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হয়। গতকাল ওই রোগী হাসপাতালের কর্তব্যরত নার্স এর উপর চড়াও হয় এবং শারীরিক হেনস্থা করে বলে অভিযোগ। এদিন ভোরে ওই রোগী নার্সের উপর হেনস্থা করলে অন্যরা ছুটে এসে তাকে সরিয়ে নেয়।

দিনহাটা মহকুমা হাসপাতাল সূত্রে জানা গেছে, প্রতাপ বর্মন নামে ওই ব্যক্তি দিন কয়েক আগেই ওই ব্যক্তি অসুস্থ অবস্থায় দিনহাটা মহকুমা হাসপাতালে ভর্তি হয়। এদিন সকালে হঠাৎই সে কর্তব্যরত নার্সের ঘরে ঢুকে তাকে হেনস্থা করে অন্যান্য কর্মীরা ছুটে এসে তাকে সরিয়ে নিয়ে যায়। হাসপাতালের ভেতরে কর্তব্যরত নার্স এর উপরে আক্রমণের ঘটনায় নিরাপত্তাহীনতায় প্রশ্ন তুলেছেন সেবিকারা। পাশাপাশি অভিযুক্তকে অবিলম্বে গ্রেপ্তার করে শাস্তির দাবী জানানো হয়েছে।

এদিন বিষয়টি নিয়ে হাসপাতালের ভারপ্রাপ্ত সুপার উজ্জ্বল আচার্য বলেন,“কর্তব্যরত এক নার্সকে হাসপাতালে চিকিৎসাধীন এক রোগী এদিন সকালে হঠাৎই শারীরিকভাবে হেনস্থা করে। ওই রোগীর বিরুদ্ধে পুলিশে অভিযোগ জানানো হয়েছে। অভিযুক্তই রোগী হাসপাতাল থেকে পালিয়ে গিয়েছে বলেও তিনি জানান। রোগী পলাতক নিয়ে পুলিশকে জানানো হয়েছে বলেও ভারপ্রাপ্ত সুপার জানান।

এদিন এবিষয়টি নিয়ে দিনহাটা থানার আইসি সঞ্জয় দত্ত বলেন,হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।