কোচবিহারের বিঘ্নিত আইন- শৃঙ্খলা নিয়ে উদ্বিগ্ন সিপিএম, এসপি-কে স্বারকলিপি

কোচবিহার, ১১ জুনঃ জেলা জুড়ে আইন শৃঙ্খলার অবনতি হয়েছে বলে অভিযোগ কোচবিহার জেলা সিপিএমের। লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পর থেকেই জেলার রাজনৈতিক ও সামাজিক পরিস্থিতি ক্রমশ অবনতির দিকে বলে মত সিপিএম নেতৃত্বের। লোকসভা নির্বাচনে কোচবিহার কেন্দ্রে জয়ী হন ভারতীয় জনতা পার্টি। এরপরেই নতুন করে অশান্তির বাতাবরণ তৈরি হয়েছে গোটা জেলায়। এরই প্রতিবাদে মঙ্গলবার কোচবিহার জেলা পুলিশ সুপারকে স্মারকলিপি দিল সিপিএমের এক প্রতিনিধি দল।

Top News

সিপিএমের কোচবিহার জেলা সম্পাদক অনন্ত রায় বলেন, রাজনৈতিক বিরোধ ইতিমধ্যে জেলার বিভিন্ন প্রান্তে মানুষের মধ্যে ঐক্য সম্প্রীতি বিনষ্ট করছে। কোথাও কোথাও ধর্ম ভিত্তিক মানুষের বিরোধ প্রকট হচ্ছে। জেলার আইন শৃঙ্খলা যেভাবে অবনতির দিকে যাচ্ছে, তাতে উদ্বেগ প্রকাশ করেছে সিপিএম নেতৃত্ব। অনন্তবাবু বলেন, তৃণমূলের কায়দাতেই বিভিন্ন গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিগুলিকে নিজেদের কব্জায় আনতে চাইছে বিজেপি তা গণতন্ত্রকে ভীষণ ভাবে আঘাত করছে। জেলার গণতান্ত্রিক ও ধর্ম নিরপেক্ষতার পরিবেশ ফিরিয়ে আনার জন্য পুলিশকে আইনের শাসন জারি করার আবেদন রাখেন তারা।

ভোটের ফলাফল উত্তর পরিস্থিতে গোটা জেলাতেই শুরু হয়েছে হিংসার রাজনীতি। দলীয় কার্যালয় দখল, চাঁদার জুলুম ও ধর্মীয় মেরুকরণের চেষ্টা হচ্ছে বলে অভিযোগ সিপিএম নেতৃত্বের।

এদিকে কোচবিহার ১ নং ব্লকের দেওয়ানহাটের বালাসিতে চাঁদার জুলুম হচ্ছে বলে অভিযোগ। চাঁদা দিতে অস্বীকার করায় এলাকার বেশ কয়েকটি বাড়ি ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ। এছাড়াও জেলার বিভিন্ন প্রান্তে প্রতিদিনই বিক্ষিপ্ত অশান্তির ঘটনা ঘটছে। যা সাধারণ মানুষের কাছে উদ্বেগজনক হয়ে দাঁড়িয়েছে।