দুর্নীতিগ্রস্তরা আশ্রয় পাচ্ছে বিজেপিতে! কোচবিহারে নেতৃত্বের বিরুদ্ধে সোচ্চার কর্মীরা   

কোচবিহার, ১১ জুনঃ তৃণমূল কংগ্রেসের দুর্নীতিগ্রস্ত নেতা জনপ্রতিনিধিদের টাকার বিনিময়ে দলে ঢোকানো হচ্ছে বলে নেতৃত্বের বিরুদ্ধে অভিযোগ তুলে সোচ্চার হলেন বিজেপির কর্মী সমর্থকরা। আজ ওই অভিযোগ তুলে দিনহাটার লক্ষ্মীর বাজারে কার্যত মিছিল করতে দেখা যায় বিজেপি কর্মীদের। সেখানেই শেষ নয়, দলের কোচবিহার জেলা কার্যালয়ে বিভিন্ন প্রান্ত থেকে কর্মী সমর্থকরা এসে বিক্ষোভ দেখাতে শুরু করে।

Top News

বিজেপির কার্যালয়ে বিক্ষোভ দেখানোর সময়ের একটি ভিডিওতে নেতৃত্বদের সামনে বিজেপি কর্মীরা অভিযোগ করে জানাচ্ছেন, “কাল বিজেপিতে ঢুকে, আজকে সকালেই লাঠি সোটা নিয়ে পুরানো বিজেপি কর্মী মারার জন্য ঘুরে বেড়াচ্ছে।” তখন কর্মীদের শান্ত করতে দেখা যাচ্ছে বিজেপির জেলা নেতা ব্রজগোবিন্দ বর্মণকে।  বিক্ষুব্ধ বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে যুব মোর্চার জেলা কমিটির সদস্য প্রশান্ত বর্মণ বলেন, “সাধারণ মানুষ তৃণমূল কংগ্রেসের যে সমস্ত নেতা পঞ্চায়েত প্রধানের দুর্নীতির বিরুদ্ধে গিয়ে আমাদের ভোট দিয়েছিলেন। সেই দুর্নীতি গ্রস্ত তৃণমূল নেতা, পঞ্চায়েত প্রধানদের এখন টাকার বিনিময়ে বিজেপিতে যোগদান করানো হচ্ছে। এটা বিজেপির কোন কর্মী সমর্থক মেনে নিতে পারছে না। তাই এদিন জেলার বিভিন্ন প্রান্ত থেকে কর্মীরা এসে প্রতিবাদ জানিয়েছে। বিভিন্ন এলাকাতেও প্রতিবাদ সংগঠিত হচ্ছে।” ওই অভিযোগ নিয়ে অবশ্য বিজেপি নেতৃত্বের বক্তব্য পাওয়া যায় নি।

এবার লোকসভা ভোটে কোচবিহার আসনে বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। আর ভোটের ফল বেরনোর পর থেকেই শুরু হয়েছে দল ভাঙার পালা। তৃণমূল থেকে অনেকেই বিজেপির ছাতার তলায় এসে আশ্রয় নিয়েছেন। সোমবারও সাংসদ নিশীথ প্রামাণিকের হাত ধরে বিজেপিতে যোগদান করেন কোচবিহারের মাটলহাট গ্রাম পঞ্চায়েতের প্রধান স্বপ্না রায়। তাঁর সঙ্গেই গেরুয়া শিবিরে নাম লেখান আরও ৫ পঞ্চায়েত সদস্য। আর এতেই ব্যাপক ক্ষুব্ধ বিজেপির পুরনো নেতা, কর্মীরা। ক্ষুব্ধ কর্মীদের অভিযোগ, তৃণমূল থেকে বিজেপিতে যোগদানের পর, এরাই এলাকায় বিজেপির নাম করে সন্ত্রাস চালাচ্ছে। এই অভিযোগে এদিন সকালে দিনহাটা ১ ব্লক মণ্ডল সভাপতি নৃপেন সরকারের নেতৃত্বে লক্ষ্মীবাজার এলাকায় বিক্ষোভ মিছিল করেন বিজেপি কর্মীরা। মিছিল থেকে সাংসদ নিশীথ প্রামাণিক সহ কোচবিহার জেলা সভাপতি মালতি লাভার বিরুদ্ধে স্লোগান দিতে দেখা যায় কর্মী-সমর্থকদের। এরপরেই বিজেপির কোচবিহার জেলা পার্টি এসে বিক্ষোভ দেখায় নেতা কর্মীরা।