মূর্তি ভাঙার প্রতিবাদে দিনভর চলবে মিটিং, মিছিল, রাস্তা অবরোধ

ওয়েব ডেস্ক,১৫মেঃ মঙ্গলবারের বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনাকে কেন্দ্র করে আজ কোচবিহার শহরজুড়ে  বিভিন্ন রাজনৈতিক মহল থেকে প্রতিবাদ মিছিলের ডাক দেওয়া হয়েছে। এদিন সকালে কোচবিহারের ডি.আই কার্যালয়ের বিদ্যাসাগর মূর্তির পাদদেশ থেকে এস.ইউ.সি.আই-এর উদ্দ্যোগে প্রতিবাদ মিছিল সংগঠিত হবে। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলও এই মিছিলের ডাক দিয়েছে।

Top News

 

কোলকাতার রাজপথে কালো ব্যাজ পড়ে ধিক্কার ও প্রতিবাদে নামবে একাধিক কলেজের ছাত্র ছাত্রীরা। ছাত্রছাত্রী পাশাপাশি একই বিষয় নিয়ে পথে প্রতিবাদ মিছিল করবে বেশ কিছু রাজনৈতিক দল। সকাল সাড়ে ৯টা থেকেই প্রতিবাদ মিছিল বেরোবে বলে জানা গেছে। এছাড়াও তাঁরা কলেজ স্ট্রিটের  রাস্তা অবরোধও করতে পারে বলে জানা গেছে। সকাল ১১টার সময় কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে রাস্তায় বসে মঙ্গলবারের ঘটনার প্রতিবাদ জানাবে কলেজ পড়ুয়ারা। সেই মিছিল  কলেজ স্ট্রিট , বিধান সরণী হয়ে হেদুয়া পার্ক পর্যন্ত গিয়ে শেষ হবে। এছাড়াও লেনিন মূর্তির পাদদেশ থেকে একটি বিশাল রাজনৈতিক প্রতিবাদী মিছিল বেরোবে, যেটি শ্যামবাজার মেট্রো, ওয়েলিংটন স্কোয়ার, নির্মলচন্দ্র স্ট্রিট, কলেজ স্ট্রিট এবং বিধান সরণী পর্যন্ত যাবে। এছাড়াও বেলেঘাটা গান্ধী ভবন থেকে পদযাত্রা শুরু হবে ঠিক বিকেল সাড়ে ৪টের সময়।

কোলকাতার পাশাপাশি এদিন কোচবিহারেও প্রতিবাদ মিছিলের ডাক দেওয়া হয়েছে। সব মিলিয়ে এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হবে গোটা রাজ্য। উত্তর থেকে দক্ষিন এই ভাবেই বিদ্যাসাগর হয়ে উঠবে ছাত্রসমাজ,যুবসমাজ,বুদ্ধিজীবিদের কাছে   প্রতিবাদের ভাষা