দিনহাটা কৃষিমেলা বাজারের বেহালদশার অভিযোগ তুলে বিক্ষোভ ব্যবসায়ীদের

দিনহাটা, ১৬ জুলাইঃ দিনহাটা কৃষিমেলা বাজারের বেহালদশার অভিযোগ তুলে বিক্ষোভ প্রদর্শন করলেন বাজার ব্যবসায়ীরা। মঙ্গলবার দিনহাটা কৃষি মেলা বাজার চত্বরে ওই বিক্ষোভ দেখায় ব্যবসায়ীরা।

Top News

অভিযোগ, রেগুলেটেড মার্কেট কমিটিকে প্রতিদিন ৫ টাকা করে দেওয়া হয়। শুধু প্রতিদিনই নয় বছর শেষে প্রায় এক হাজার টাকা করে বাৎসরিক কর নেওয়া হচ্ছে। কিন্তু সেভাবে বাজারের কোনও উন্নয়ন নেই। বাজারের যত্রতত্র জমে রয়েছে ময়লা আবর্জনা, মাছ বাজারের টিনের চাল ফুটো থাকায় বৃষ্টি হলে জল বাজারে ভিতরে প্রবেশ করে এবং ব্যবসায়ীদের ব্যবসা করতে সমস্যায় পড়তে হয়।

বাজারে আসা ক্রেতাদের বাজার করতে সমস্যায় পড়তে হয় কারণ অল্প বৃষ্টিতেই ওই এলাকায় কাদার সৃষ্টি হয়। তাই আমরা আজকে বাধ্য হয়ে আন্দোলন নেমেছি। এবং কর্তৃপক্ষের কাছে কর্ণ গোচর করা হচ্ছে যে আগামী কাল থেকে আমরা আর ওই  ৫ টাকা কর দেবে না, যতদিন না বাজার এলাকায় উন্নয়ন হচ্ছে।

দিনহাটা কৃষিমেলা বাজার এলাকার এক ব্যবসায়ী সুজন দাস বলেন, বেশ কয়েক মাস ধরেই প্রতিদিন ৫ টাকা করে কর দিলেও বাজারের কোন উন্নয়ন হচ্ছে না। বাজারের এলাকার সব সময় জল জমে থাকে, বাজারে দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে। সাধারণ ক্রেতারা বাজারে আসতে পারছে না। এর ফলে ক্রেতা থেকে বিক্রেতা সকলকেই সমস্যায় পড়তে হচ্ছে।

পাশাপাশি মাছ বাজারে চাল ফুটে থাকায় অল্প বৃষ্টিতেই বাজারের ভিতরে জল প্রবেশ করে ফলে ব্যবসা করতে খানিকটা সমস্যা সৃষ্টি হচ্ছে। যদি অবিলম্বে বাজারের উন্নয়ন না করা হয় তবে আগামীতে বৃহত্তর আন্দোলনে নামা হবে বলে তিনি এক প্রকার হুঁশিয়ারি দেন। পাশাপাশি তিনি আরও জানিয়ে দেন, এদিন থেকে বাজারে প্রতিদিনের ৫ টাকা করে কর দেওয়া বন্ধ করে দেওয়া হবে বলে জানান তিনি।