বিনা হেলমেটে পেট্রোল, পাম্পের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিবে জেলা পুলিশ

কোচবিহার, ৬ আগস্টঃ কোচবিহারে অনেক পেট্রোল পাম্পে হেলমেট বিহীন বাইক চালকদের পেট্রোল দেওয়ার অভিযোগের ভিত্তিতে কড়া পদক্ষেপ নেওয়ার কথা জানালেন জেলা পুলিশ সুপার ভোলানাথ পাণ্ডে।

Top News

সোমবার সাংবাদিক বৈঠকে সাংবাদিকদের সামনে তিনি পরিষ্কার ভাবে জানান, “সেফ ড্রাইভ, সেভ লাইফ ক্যাম্পেনের মধ্যে হেলমেট ছাড়া পেট্রোল না দেওয়ার নির্দেশ রয়েছে। যেসব পেট্রোল পাম্পে এমন করা হচ্ছে তা একেবারেই বে আইনি। আমরা পেট্রোল পাম্পের সিসি টিভি এবং নিজেরা কিছু সিসি টিভি লাগাচ্ছি। তার মধ্যে যদি এমন লক্ষ্য করা যায়, আমরা তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব।”

পথ নিরাপত্তা ও বাইক চালকদের হেলমেট ব্যবহারের ক্ষেত্রে সচেতন করতে কোচবিহার জেলা পুলিশ বিশেষ উদ্যোগ নিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘সেফ ড্রাইভ, সেভ লাইভ’ প্রকল্পকে সার্থক করতে নানা রকম কর্মসূচী নেওয়া হচ্ছে। পেট্রোল পাম্পে অনেকেই অন্যের হেলমেট ধার নিয়ে পেট্রোল ভরছেন বা কিছু পেট্রোল পাম্পে এই জন্য একটি হেলমেট রাখা হচ্ছে বলে মানুষের অভিযোগের বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন পুলিশ সুপার বলেন, এটা যারা করছেন, তারাও বে আইনি কাজ করছেন। এমন হলে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, নিজেদের সুরক্ষিত রাখতে বাইক চালাবার সময় হেলমেট ব্যবহার করা প্রয়োজন। তিনি চান, কোচবিহারের মানুষ ভালো থাকুক, সুরক্ষিত থাকুক।