কয়েক দিনের বৃষ্টিতে রাস্তার বেহালদশা, সংস্কারের দাবি মাথাভাঙ্গায় 

কাজল রায়, মাথাভাঙ্গাঃ একে তো বর্ষার মরসুম, তার ওপর উত্তরবঙ্গ জুড়ে গত ৫ দিনের টানা বর্ষণ। আর সেই বর্ষণে জল, কাদা ও গর্তে এক প্রকার পুকুরে পরিণত হয়েছে মাথাভাঙ্গা থেকে হাজরাহাট যাওয়ার রাস্তায় রেল স্টেশন থেকে শীল পাড়া এলাকা পর্যন্ত। তাই এই বেহাল রাস্তা দিয়ে যাতায়াতে বড় একটা সমস্যা তৈরি হয়েছে স্থানীয়দের। রাস্তা সংস্কার করার হেলদোল নেই স্থানীয় প্রশাসনের। দিনের পর দিন কষ্ট করে চলাফেরা করছেন এলাকার বাসিন্দারা।

Top News

স্থানীয় এক বাসিন্দা দেল্লু বর্মণ, পিন্টু বর্মন, শ্যামল বর্মন প্রমুখরা জানান, দীর্ঘদিন ধরে থেকে বেহাল অবস্থা রয়েছে সেই রাস্তাটি। অভিযোগ প্রশাসন এর ছোট বড় কর্তা, জনপ্রতিনিধিরা এই রাস্তা দিয়ে চলে, সংস্কার এর মাথাব্যথা নেই কারোর। খুবই গুরুত্বপূর্ণ রাস্তাটি মেরামত জরুরী হয়ে পড়েছে বলে গ্রামবাসীদের দাবি।

এই ব্যাপারে হাজরাহাট ২নং গ্রাম পঞ্চায়েত এর উপপ্রধান হাসিম আলী বলেন, ‘রাস্তার দুরাবস্থার বিষয়টি জানা আছে। মেরামতের জন্য অনেক বার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হয়েছে। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।’

মাথাভাঙ্গা ১নং ব্লকের বিডিও সম্বল ঝা বলেন, “রাস্তাটির বেহাল অবস্থার কথা শুনেছি। প্রয়োজনীয়ও ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট দফতর এর সঙ্গে কথা বলা হবে।” এলাকার বিধায়ক তথা মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন বলেন, “খুব শীঘ্রই রাস্তাটি মেরামতের জন্য ব্যবস্থা নেওয়ার চেষ্টা করছি।”