মৎস্য চাষ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হল দিনহাটা ২নং ব্লকে  

দিনহাটা, ১৭ মেঃ মৎস্য চাষ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হলো দিনহাটা।  শুক্রবার দিনহাটা ২ নম্বর ব্লক প্রশাসনের উদ্যোগে কনফারেন্স হলে আয়োজিত কর্মশালায় বেকারদের কর্মসংস্থানের জন্য এলাকার প্রতিটি পুকুর, জলাশয়, দীঘি ও বিল গুলোতে সঠিক পদ্ধতি অবলম্বনে মাছ চাষ করে তা নিয়ে আলোচনা করেন। এদিন ওই কর্মশালায় উপস্থিত ছিলেন বিডিও জয়ন্ত দত্ত, পঞ্চায়েত সমিতির সভাপতি বীরেন্দ্র বর্মন, জেলা মৎস্য আধিকারিক, ব্লকের গ্রাম পঞ্চায়েতের প্রধানগন সহ মৎস্য সমিতির সদস্যগণ ও সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

Top News

 এদিন এ বিষয়ে ২ নম্বর ব্লকের বিডিও জয়ন্ত দত্ত বলেন, এই এলাকার বেশিরভাগ জলাশয়ে মৎস্য চাষ হলেও কিছু কিছু ছোট জলাশয়ে মৎস্য চাষ হয় না বলে স্থানীয়রা জানিয়েছেন। মৎস্য চাষ না হওয়ার ফলে সেই সকল জলাশয় গুলিতে মশার লার্ভা দেখা যাচ্ছে। যা রীতিমতো দুশ্চিন্তার বিষয় হয়ে উঠেছে ব্লক প্রশাসনের কাছে। ব্লক এলাকার সকল জলাশয় গুলিতে সঠিক পদ্ধতিতে মৎস্য চাষ করলে একদিকে যেমন অর্থ উপার্জন করে কর্মসংস্থান হবে। তেমনি মশাবাহিত রোগের প্রকোপ থেকে ব্লক এলাকার বাসিন্দাদেরও বাঁচানো যাবে বলে তিনি জানান।

এদিনের ওই কর্মশালার জন্য দিনাহাটা ২ নং ব্লক প্রশাসনের উদ্যোগে ব্লকের কনফারেন্স হলে স্থানীয় কৃষক, বেকার যুবক ও সাধারণ মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এদিন ওই কর্মশালার মহতি উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ওই ব্লকের বাসিন্দারা।