প্রতিবেশীদের ছাড়পত্র না নিয়ে সরকার অনুমোদিত ভাটিখানা, ভাঙচুর চালাল মহিলারা

কোচবিহার, ২৫ ফেব্রুয়ারিঃ প্রতিবেশীদের ছাড়পত্র না নিয়ে লাইসেন্স প্রাপ্ত মদের ভাটিখানা গড়ে তোলার অভিযোগে ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনায় উতীজনার সৃষ্টি হয়েছে। আজ কোচবিহার কোতোয়ালী থানার ঘুঘুমারি বাজার সংলগ্ন মাথাভাঙা রোড এলাকায় ওই ঘটনা ঘটেছে। এদিন বিকেলে এলাকার মহিলারা একজোট হয়ে ওই ভাটিখানা গড়ে তোলা একটি বাড়িতে চরাও হয়।

Top News

তাঁদের অভিযোগ, কোন রকম ছাড়পত্র ছাড়াই রাতারাতি এক বাড়িতে ভাটিখানা গড়ে তোলা হয়েছে। ওই ভাটিখানা হলে মাতালদের অত্যাচারে প্রতিবেশীদের বসবাস করা অসম্ভব হয়ে উঠবে, রাস্তা দিয়ে যাতায়াত করতে পারবে না। এরকম একটি জনবহুল এলাকায় কোন ভাবেই ভাটিখানার লাইসেন্স দেওয়া সঠিক নয়। তারপরেও সকলের নজর এড়িয়ে ওই ভাটিখানা করা হচ্ছিল। তাই এদিন এলাকার বাসিন্দারা তা ভেঙে দিতে বাধ্য হয়েছে।

স্থানীয় বাসিন্দা এক মহিলা জানিয়েছেন, ভাটিখানার জন্য বিভিন্ন সামগ্রী ভেঙে দিয়ে তাতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। পাশের একটি বেআইনি ভাবে মদ বিক্রেতার বাড়ি থেকেও বেশ কিছু মদের বোতল উদ্ধার করে ভেঙে দেওয়া হয়েছে। এরপরে আবার ওই চেষ্টা হলে অভিযুক্তদের এলাকা ছাড়া করারও হুমকি দিয়েছেন বাসিন্দারা।