মাথাভাঙ্গায় খবর সংগ্রহ করতে গিয়ে হেনস্তার শিকার সাংবাদিকরা

মাথাভাঙ্গা, ১২ জুনঃ ফের সাংবাদিক নিগ্রহের ঘটনা ঘটলো কোচবিহার জেলায়। মাথাভাঙ্গার আক্রান্ত হলেন একাধিক সংবাদ মাধ্যমের প্রতিনিধি। বুধবার দুপুরে মাথাভাঙ্গার পঞ্চানন মোড়ে খবর ও ছবি সংগ্রহ করতে গিয়ে শিকার হয় সংবাদমাধ্যমের প্রতিনিধিরা।

Top News

নির্বাচনের ফল ঘোষণার পর থেকেই ক্রমশ উতপ্ত হচ্ছে মাথাভাঙ্গা। এই বিধানসভা কেন্দ্রে বেশ বড় রকমের ভোটের ব্যবধানে জয়ী হয় বিজেপি প্রার্থী। এর পরেই বিক্ষিপ্ত অশান্তি ঘটতেই থাকে এই মহকুমায়। তৃনমূল বিজেপির সংঘর্ষের ঘটনাও ঘটে। অভিযোগ রাজ্যের মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মনকেও বিক্ষভের মুখে পড়তে হয়। সম্প্রতি তৃনমূল ছাত্র পরিষদের কোবিহার জেলা সভাপতি নরেন্দ্র দত্তের উপরেও আক্রমন হয় মাথাভাঙ্গা শহরে। এই ঘটনার পর উত্তেজনা ছড়ায়, অভিযোগ বিজেপি দলিয় দপ্তরে ভাঙ্গচুর করে তৃনমূল কর্মীরা। ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের উত্তেজনা ছড়ায় মাথাভাঙ্গায়। অভিযোগ এই দিন বিজেপি সমর্থকরা মাথাভাঙ্গার পঞ্চানন মোড়ে তৃনমূল কংগ্রেস কার্যালয়ে ভাঙচুর চালায়। এই খবর সংগ্রহ করতে গিয়ে হেনস্তার শিকার হয় মাথাভাঙ্গার মহকুমার একাধিক সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা।

অভিযোগ, এই দিন সেখানে বিজেপি কর্মীরা তাদের ছবি তুলতে বাধা দেয় এবং ঘটনা স্থল থেকে চলে যেতে বলে, কিন্তু সাংবাদিকরা তাদের কাজ থেকে পিছপা হয় না। অভিযোগ, এর পরেই ঝাণ্ডা হাতে কিছু বিজেপি কর্মীরা সাংবাদিকদের হেনস্তা করে। ওই সময় সংবাদ মাধ্যমের প্রতিনিধি বিশ্বজিৎ সাহা সহ অন্যরা ছবি তুলতে গেলে তাদের হেনস্তা করা হয়। যদিও এই ধরনের ঘটনা ঘটে থাকলে তা অন্যায় হয়েছে বলে মন্ত্যব করেন বিজেপির কোচবিহার জেলার সাধারণ সম্পাদক অভিজিৎ বর্মন।