কোচবিহারে বিজেপিতে যোগদানের নয়া নিয়ম! নীচু তলার কর্মীদের বিক্ষোভের পর সিধান্ত

কোচবিহার, ১১ জুনঃ দলীয় কর্মীদের চাপে পড়ে বিজেপিতে যোগদানের নিয়ম পাল্টে দিল কোচবিহার জেলা নেতৃত্ব। এবার থেকে তৃণমূল কংগ্রেস সহ যে কোন বিরোধী দলের থেকে এসে বিজেপিতে যোগদান করতে হলে এই নতুন নিয়ম মানতে হবে সকলকে।

Top News

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, নয়া নিয়মে যে বুথ, অঞ্চল বা মণ্ডল এলাকার কেউ যোগদান করতে চাইলে প্রথমে তাঁকে সেখানকার নেতৃত্বের অনুমোদন নিয়ে আসতে হবে। এরপর জেলা কমিটি সেই অনুমোদনে স্বীকৃতি দিলেই তবেই সে বিজেপিতে যোগ দিতে পারবে।

লোকসভা নির্বাচনে অভূতপূর্ব ফলাফল করার পরেই গোটা রাজ্যের সাথে কোচবিহারেও বিজেপিতে যোগদান কার্যত হিরিক পড়ে গিয়েছে। মূলত তৃণমূল থেকে আসা জনপ্রতিনিধিদের নিয়ে সমস্যায় ভুগতে হচ্ছে কোচবিহার জেলা বিজেপি নেতৃত্বকে। সম্প্রতি বিজেপিতে আসা একাধিক জনপ্রতিনিধি নিয়ে বিজেপির নীচু তলায় ক্ষোভ রয়েছে। নীচু তলার কর্মীদের অনেকেই ক্ষোভ প্রকাশ করে জানিয়েছেন, তৃণমূলে দুর্নীতি করার জন্য স্থানীয় মানুষ এদের প্রত্যাক্ষান করেছে। তাই এবার নির্বাচনে তারা বিজেপিকে ভোট দিয়েছে।কিন্তু এখন তারাই যে কোন পথ অবলম্বন করে বিজেপিতে আসছেন, এতে সাধারণ মানুষের মধ্যে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হচ্ছে।

এই অভিযোগেই এদিন বিজেপি জেলা কার্যালয়ে নেতৃত্বকে ঘেরাও করে নীচু তলার কর্মীরা বিক্ষোভ দেখায়। তারপরেই জেলা নেতৃত্ব বৈঠক করে যোগদানের ক্ষেত্রে নয়া নিয়ম চালু করে বলে জানা গিয়েছে। তবে এনিয়ে বিজেপির কোন নেতাই প্রকাশ্যে মুখ খুলতে রাজি হয় নি।