অসমে ৫ বাঙালি খুনের ঘটনায় রাজ্য জুড়ে প্রতিবাদ বাম-তৃণমূলের  

মনিরুল হক, কোচবিহারঃ  অসমের তিনশুকিয়ায় ৫ বাঙালিকে গুলি করে খুন করার ঘটনায় গোটা বাংলা জুড়ে প্রতিবাদ মিছিল করল তৃণমূল কংগ্রেস। এদিন সকালে কোচবিহারে প্রতিবাদ মিছিল করে তৃণমূল যুব কংগ্রেস। ওই মিছিলের নেতৃত্ব দেন সাংসদ তথা তৃণমূল যুব কংগ্রেসের জেলা সভাপতি পার্থ প্রতিম রায়, বিধায়ক মিহির গোস্বামী ও যুব নেতা অভিজিৎ দে ভৌমিক। ওই মিছিলের পর বিকেলে শহরে অসমের ওই ঘটনা নিয়ে প্রতিবাদ মিছিল করে তৃণমূল কংগ্রেস। ওই মিছিলের নেতৃত্বে ছিলেন তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলা কমিটির সহ সভাপতি আব্দুল জলিল আহমেদ, তৃণমূল মহিলা কংগ্রেসের জেলা সভানেত্রী শুচিস্মিতা দেবশর্মা।

Top News

এছাড়াও এদিন সন্ধ্যায় কোচবিহারে বামেরাও একটি প্রতিবাদ মিছিল করে। কোচবিহারের পাশাপাশি এদিন অসমের ঘটনা নিয়ে প্রতিবাদ মিছিল হয় শিলিগুড়িতে। সেখানে মিছিলের নেতৃত্ব দেন পর্যটন মন্ত্রী গৌতম দেব। গতকাল সন্ধ্যায় অসমের তিনশুকিয়ায় পাঁচ বাঙালিকে গুলি করে খুন করা হয়। কারা ওই পাঁচ বাঙালিকে গুলি করে খুন করল, তা নিয়ে এখনও ধোঁয়াশা কাটেনি। তবে ওই ঘটনার প্রতিবাদে এদিন অসমের তিনশুকিয়ায় বনধ পালিত হচ্ছে।

আগামী কাল অসমে বিভিন্ন সংগঠন বনধ করবে বলে জানা গিয়েছে। অসমের পাশাপাশি প্রতিবেশী রাজ্য পশ্চিমবঙ্গতেও চলছে প্রতিবাদ মিছিল। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগ করে জানানো হয়েছে, বিজেপি অসমে এনআরসি করে বাঙালি বিদ্বেষ তৈরি করেছে। যার পরিণামে এই ঘটনা ঘটল। বিজেপি যদিও তৃণমূলের ওই অভিযোগকে গুরুত্ব দিতে নারাজ।