বিদ্যাসাগরের মূর্তি ভাঙ্গার প্রতিবাদে কোচবিহারে পথ অবরোধ, বিক্ষোভ

কোচবিহার, ১৫ মেঃ বিদ্যাসাগরের মূর্তি ভাঙ্গার প্রতিবাদে কোচবিহারে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাল এসইউসিআই(সি)-র ছাত্র সংগঠন ডিএসও। কোচবিহার সুনিতি রোডের হরিশপাল চৌপথ এলাকায় এই অবরোধ করা হয়।  অবরোধের জেরে সুনিতি রোডে তীব্র যানজটের তৈরি হয়।

Top News

বিদ্যাসাগরের মূর্তি ভাঙ্গার প্রতিবাদে কলকাতার আন্দোলনের ঢেউ কোবিহারেও। মঙ্গলবার সন্ধ্যায় অমিত শাহর রোড-শোকে কেন্দ্র করে গোলমাল বাঁধে কলকাতায়। বিদ্যাসাগর কলেজেও হামলায় ভাঙ্গা হয় বিদ্যাসাগরের মূর্তি। বাংলার সংস্কার আন্দোলনের পথিকৃত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর। তার মূর্তি ভাঙ্গায় আঘাত লেগেছে গোটা বাঙালী মানুষের মনে। এই ঘটনায় তীব্র নিন্দার ঝড় উঠেছে গোটা রাজ্যে। শুরু হয়েছে প্রতিবাদ আন্দোলন। গতকাল সন্ধ্যাতে ঘটনাস্থলে যান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ওই ঘটনার নিন্দা করে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠনের কথা  জানিয়ে দেন।  গতকালের ঘটনার পর আজ মণিষীর মূর্তি ভাঙার প্রতিবাদে কোচবিহারে পথ অবরোধ করে বিক্ষোভ দেখায় ডিএসও। ডিএসওর কোচবিহার জেলা সম্পাদক  স্বপন কুমার বর্মন বলেন, বিদ্যাসাগরের মুর্তি যারা ভাঙলো তাদের উপযুক্ত শাস্তি চা। তিনি আরো বলেন, বিজেপি ও আরএসএস মিলে মানবতা আন্দোলনের কাণ্ডারি বিদ্যাসাগরের মুর্তি ভেঙ্গে ফেলে। এই কুরুচি

কর অ নিন্দনীয় কাজের প্রতিবাদে তীব্র জনমত তৈরী হওয়া প্রযোজন। নিন্দনীয় এই ঘটনার প্রতিবাদ জানাতেই এই দিনের এই প্রতীকী পথ অবরোধ। তার মতে, আরএসএস এই রাজ্যের সংস্কৃতিকে ভেঙ্গে মৌলবাদী শক্তিকে প্রশ্রয় দিচ্ছে। এরই পরিণতি এই মুর্তি ভাঙা বলে মনে করে ডিএসওর নেতৃত্ব। এদিন তাদের পক্ষ থেকে কোচবিহার সাগর দিঘি চত্বর এলাকায় বিদ্যাসাগরের মুর্তিতে মাল্যদান করা হয়। পাশাপাশি এদিন মুর্তি ভাঙ্গার প্রতিবাদ জানিয়ে বিদ্যাসাগরের মুর্তির পাদদেশে প্রতিবাদে  শামিল হয় বিদ্যাসাগর জন্ম দ্বিশত বার্ষিকী উৎযাপন কমিটি সদস্যরা।