আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষ্যে মিছিলে পা মেলালেন মন্ত্রী সাংসদরা

কোচবিহার, ৭ সেপ্টেম্বরঃ কোচবিহারেও পালিত হল ৫২ তম আন্তর্জাতিক সাক্ষরতা দিবস। প্রতি বছরের মতো এবারও জেলায় গুরুত্বের সঙ্গে দিনটি উদযাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। এদিন কোচবিহার জেলা লোক শিক্ষা সমিতি ও জেলা পরিষদের পক্ষ থেকে রবীন্দ্র ভবনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। কোচবিহার জেলা পরিষদের উদ্যোগে নিরক্ষতা দূরীকরণের উদ্দেশ্যে একটি সচেতনতামূলক মিছিল বের করা হয়।

Top News

এই মিছিলে যোগ দেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ, বনমন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন, জেলা পরিষদের বিদায়ী সভাধিপতি পুষ্পিতা রায় ডাকুয়া, সাংসদ পার্থ প্রতিম রায় ও আরও অনেকে। এই দিনটিকে উদযাপনের মধ্যে দিয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে সবাইকে স্বাক্ষর করার উদ্যোগ নেওয়া হয়েছে। নিরক্ষর ছেলে মেয়েদের স্বাক্ষর করে তাদের কর্মমুখী করাই রাজ্য সরকারের উদ্দেশ্য বলে জানা গিয়েছে।

উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, “সারা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমাদের কোচবিহার জেলাতেও আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালন করা হচ্ছে। আমাদের মূল লক্ষ্য প্রত্যেকটি মানুষকে স্বাক্ষরিত করা। প্রত্যেকটা শিশু থেকে শুরু করে ছেলে মেয়েরা যাতে স্কুল কলেজে যায়। তারা যাতে ড্রপ আউট না হয় সেটাই আমাদের লক্ষ্য রাখতে হবে। এর জন্য রাজ্য জুড়ে নানা রকম সচেতনতা শিবির হচ্ছে।”