উচ্চমাধ্যমিকের মেধাতালিকায় রাজ্যের প্রথম কোচবিহারে রাজর্ষি বর্মন ও দ্বিতীয় দিনহাটায় স্বর্ণদ্বীপ সাহা

দিনহাটা, ২৭ মেঃ উচ্চমাধ্যমিকে ফের কলকাতাকে টেক্কা দিল কোচবিহার। কলকাতাকে হারিয়ে প্রথম হয়েছে জেনকিন্স স্কুল কোচবিহারের রাজর্ষি বর্মন। ৯৯.৬ শতাংশ নম্বর পেয়ে বিজ্ঞান বিভাগ থেকে প্রথম শোভন মণ্ডল ও রাজর্ষি বর্মন৷ তাঁর প্রাপ্ত নম্বর ৪৯৮৷

Top News

তাঁর পরেই উচ্চমাধ্যমিকে রাজ্যে দ্বিতীয় স্থান পেয়েছেন দিনহাটার স্বর্ণদ্বীপ সাহা। তাঁর প্রাপ্ত নম্বর ৪৯৬।  বাড়িতে তখন চলছে মিষ্টি মুখের পালা। উচ্ছাসিত পরিবারের সকলে টিভির সামনে বসেই ছেলের সাফল্যের খবর দেখছিলেন। এরই মধ্যে একের পর এক শিক্ষক-শিক্ষিকারা সহ শুভানুধ্যায়ীরা বাড়িতে এলে একে অপরকে মিষ্টিমুখ করিয়ে আনন্দে মেতে ওঠে।

স্বর্ণ দ্বীপের মা শিপ্রা সাহা বলেন ছেলে পরীক্ষা দিতে শিলিগুড়িতে গিয়েছে রবিবার। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলবে পরীক্ষা। দিনহাটা ফিরতে ফিরতে অনেক রাত হবে বলে তার মা জানান। সারাদিনে সময় করে কোন পড়াশোনার নিয়ম ছিল না তার। সাত জন শিক্ষকের কাছে সে পড়াশোনা করত। চালিয়ে গিয়েছে তো আমরা ভাই-মা বলেন মাধ্যমিকে মাত্র দুই নাম্বারের জন্য রাজ্যে মেধা তালিকা জায়গা করে নিতে পারেনি।

কিন্তু তার পরে থেমে থাকেনি। ওর চেষ্টাই ওকে উচ্চমাধ্যমিকে রাজ্যে দ্বিতীয় স্থান এর পাশাপাশি মেধা তালিকায় জায়গা করে নিতে পেরেছে। ২০১১ উচ্চমাধ্যমিকে দিনহাটা হাই স্কুল থেকেই রাজ্যে প্রথম হয়েছিল সৌমেন সাহা। দিনহাটায় ঝুড়ি পাড়ায় ওদের বাড়ি। ওই এলাকাতেই স্বর্ণদ্বীপ দের বাড়ি। ভবিষ্যতে স্বর্ণদ্বীপ গবেষণা করতে চায় বলে ও তার মা শিপ্রা সাহা জানান।