কঠিন ও তরল বর্জ্য ব্যাপস্থাপনার উপর প্রশিক্ষণ শিবির কোচবিহারে

কোচবিহার, ১৪ জানুয়ারিঃ মিশন নির্মল বাংলা অভিযানের অন্তর্গত কঠিন ও তরল বর্জ্য ব্যাপস্থাপনার উপর এক প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হল কোচবিহারে। সোমবার কোচবিহার জেলা পরিষদের মিটিং হলে এই প্রশিক্ষণ দেওয়া হয়। এদিন এই প্রশিক্ষণ শিবিরের সূচনা করেন জেলা শাসক কৌশিক সাহা। কোচবিহার জেলাতে কঠিন ও তরল বর্জ্য ব্যাপস্থাপনার কাজ যাতে আরও সফল ভাবে সম্পন্ন করা যায় সেই বিষয়ে জন প্রতিনিধি ও ব্লকের নোডাল অফিসারদের উপস্থিতিতে বিস্তর আলোচনা হয়। এদিন কোচবিহার জেলার ১২ টি ব্লকের থেকে আগত নোডাল অফিসার সহ ৬০-৭০ জনকে প্রশিক্ষণ দেওয়া হয়।

Top News

জানা গিয়েছে, এদিন যারা প্রশিক্ষণ নিলেন তারা নিজের ব্লকে গিয়ে কঠিন ও তরল বর্জ্য ব্যাপস্থাপনার বিষয়ে মানুষকে বোঝাবেন। আরও জানা গিয়েছে, কোচবিহার জেলার বিভিন্ন জায়গায় কঠিন ও তরল বর্জ্য ব্যাপস্থাপনার কাজ আশানুরূপ হয়নি। তাই জেলাজুড়ে যাতে এই কাজ সফল ভাবে হয়, সেই উদ্যোগ নেওয়া হয়েছে।

জেলা শাসক কৌশিক সাহা বলেন, “কোচবিহার জেলার কিছু জায়গায় কঠিন ও তরল বর্জ্য ব্যাপস্থাপনার কাজ আশানুরূপ হয়নি। জেলা জুড়ে এই কাজ যাতে সফল ভাবে হয় সেই বিষয়ে আজকে ১২ টি ব্লকের নোডাল অফিসারদের নিয়ে আলোচনা হল। তারা নিজেরা তাদের ব্লকের গ্রাম পঞ্চায়েত এলাকায় গিয়ে মানুষকে বোঝাবেন কঠিন ও তরল বর্জ্য ব্যাপস্থাপনার কাজ কতটা প্রয়োজন। প্রায় ৬০-৭০ জনকে আজকে এই বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হল।”